শনিবার বিকেল সিনেমার জন্য এবার আইনি লড়াই লড়বেন ফারুকী

প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে পড়ে আছে শনিবার বিকেল নামে সিনেমাটি, কিন্তু কোন কারণে ‘শনিবার বিকেল’কে ছাড়পত্র দেওয়া হচ্ছে না তা জানানো হয়নি।  বাংলাদেশ সেন্সর বোর্ডে আটকে থাকায় ‘শনিবার বিকেল’ সিনেমাটি মুক্তি দেওয়ার জন্য আইনি পদক্ষেপ নেওয়ার কথা আগেই জানিয়েছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এবার জানা গেল, বিষয়টি নিয়ে সেন্সর বোর্ডর সিদ্ধান্তের জন্য আরো সাতদিন অপেক্ষা করবেন তারা।

সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান বরাবর চিঠি দিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। চিঠির উত্তর দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল রোববার (২১ আগস্ট)। কিন্তু এই সময়ের মধ্যেও কোনো উত্তর দেওয়া হয়নি বলে জানানো হয়েছে।

বিষয়টি নিয়ে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ জানান, তারা এখনও পর্যন্ত কোনো উত্তর পাননি। আরো এক সপ্তাহ দেখে তারা আইনি পথে হাঁটবেন।

এ প্রসঙ্গে সেন্সর বোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন বলেন, ‘‘এ বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে আমরা কথা বলেছি। সিনেমাটি পুনরায় দেখা হচ্ছে। সিদ্ধান্ত চূড়ান্ত হলে আমরা তাদের ‘হ্যাঁ’ অথবা ‘না’ জানিয়ে দেবে। ’’

বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। সিনেমাটিতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এতে রয়েছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.