‘শিক্ষা পেয়েছি, জীবনে আর এই ভুল করবো না’

গত বছরই মুক্তি পেয়েছিল আনিস বাজমি পরিচালিত ছবি ‘ভুল ভুলাইয়া ২’। ছবিতে কাজ করে নজর কেড়েছিলেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। গত বছর সর্বভারতীয় সিনেমার বাজার ধরে রেখেছিল দক্ষিণী ছবিগুলি। তাদের সঙ্গে পাল্লা দেয় একমাত্র একমাত্র কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২’।

এর পরই মুক্তি পায় কার্তিকের ‘শেহজাদা’ ছবিটি। তা নিয়ে বেশ উৎসাহ জন্মেছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে। তবে, সেই আশা পূরণ করতে ব্যর্থ হয়েছে কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি।

মুক্তির পরেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল রোহিত ধওয়ান পরিচালিত এই ছবি। লাভ তো দূরের কথা, প্রায় ৬৫ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবি বক্স অফিস থেকে বিনিয়োগটুকুও তুলতে পারেনি। ৩০ দিনে মাত্র ৩০ কোটির ব্যবসা করেছিল ‘শেহজাদা’। এই ছবির ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েছেন কার্তিক। ভুলেও যে কাজটি করবেন না কখনই, সে কথা জানালেন অভিনেতা।

২০২২ সালে বক্স অফিসে ছবির পারফরম্যান্সের ভিত্তিতে তিনি পেয়েছিলেন তারকার তকমা। কিন্তু ২০২৩-এর গোড়াতেই ব্যর্থতা। অল্লু অর্জুন অভিনীত ‘আলা বৈকুন্ঠাপুরামালু’ ছবির হিন্দি সংস্করণ এই ‘শেহজাদা’। দক্ষিণে এই ছবি যতটা জনপ্রিয়তা পায়, বলিউডে হিন্দি দর্শকের কাছে ফল হয় উল্টো। রীতিমতো ভরাডুবি হয় এই ছবির। তার পর থেকেই কার্তিক সিদ্ধান্ত নিয়েছেন, আর যাই হোক, কোনও দিন রিমেক ছবিতে কাজ করবেন না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, শিক্ষা পেয়েছি, জীবনে আর কোনোদিন এই ভুল আর করবো না।

তিনি বলেন, এই ছবি আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে। এর থেকে আমি বুঝেছি, যে ছবি মানুষ আগে দেখে ফেলেছে্ন, সেই একই গল্প দেখতে পয়সা খরচ করে সিনেমা হলে যাবেন না। তাই আমার এটাই উপলব্ধি যে, জীবনে আমি আর কখনও রিমেক ছবিতে কাজ করব না।

এমন কিছু করব না, যা আগে অন্য কেউ করে ফেলেছেন।’ সূত্র: আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published.