শিল্পকলায় নেওয়া হবে রুবেলের মরদেহ, দাফন গাজীপুরে

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আহমেদ রুবেলের মরদেহ রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে রাখা হবে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু গণমাধ্যমকে জানান, ঢাকা থিয়েটারের উদ্যোগে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আহমেদ রুবেলের মরদেহ বাংলাদেশ শিল্পকলাতে রাখা হবে। এখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা নিবেদন করবেন।

পরে তার মরদেহ নিয়ে যাওয়া হবে গাজীপুরে। সেখানে উত্তর ছায়াবীথি, জোড় পুকুরে বাদ আসর তাকে দাফন করা হবে।

মরদেহটি এখন মোহাম্মদপুর মারকাজুলের হিম ঘরে রাখা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৫৫ বছর।

চিকিৎসকরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন রুবেল।

জানা যায়, বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল।

এ প্রদর্শনীতেই যোগ দিতে রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে এসেছিলেন আহমেদ রুবেল। সেখানে লিফটে ওঠার সময় হুট করে মাথা ঘুরে পরে যান তিনি। দ্রুত তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

হৃদরোগে আক্রান্ত হয়েই রুবেলের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আগামী ৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেতার ‘পেয়ারার সুবাস’ সিনেমা। সন্ধ্যায় সিনেমাটির বিশেষ প্রিমিয়ার অনুষ্ঠানে এসে দর্শকদের সঙ্গে বসে সিনেমা দেখার কথা থাকলেও প্রেক্ষাগৃহে ঢোকার আগেই না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি।

আহমেদ রাজিব রুবেল ওরফে আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আয়েশ উদ্দিন।

চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লায় তাঁর মাতুলালয় (নানির বাড়ি)। পিতা–মাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে, বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ের হাতেখড়ি। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’–তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

এরপর একুশে টেলিভিশনের ধারবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করেন। ‘প্রেত’ নাটকটি মুহম্মদ জাফর ইকবালের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর পরিচালক আহির আলম।

এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করেন।

Leave a Reply

Your email address will not be published.