শুরু হতে যাচ্ছে “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ”, বিচারক সারা যাকের-মৌ

দুই বছর পর ফের শুরু হলো সুন্দরী প্রতিযোগিতা ‘‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ”। ২০১৯ সালের পর কোভিড মহামারির কারণে এটি স্থগিত হয়ে যায়। সম্প্রতি এর নতুন আসরের নিবন্ধন শুরু হয়েছে।

এ বছরের আয়োজন সম্পর্কে বিস্তারিত জানাতে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সংবাদ সম্মেলন করেন আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন এবারের অফিশিয়াল ফ্র্যাঞ্চাইজ ওমিকন এন্টারটেইনমেন্ট ও অর্গানাইজিং পার্টনার এশিয়াটিক-এর প্রতিনিধিরা।

এবারের আয়োজনে বিচারকের দায়িত্ব পালন করবেন অভিনেত্রী সারা যাকের ও মডেল-অভিনেরী সাদিয়া ইসলাম মৌ। তবে দেশের বাইরে থাকায় সংবাদ সম্মেলনে উপস্থিত হতে পারেননি সারা যাকের।

সুন্দরী অন্বেষণ প্রতিযোগিতার বিচারকার্যে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত মৌ।

তিনি বলেন, ‘‘আমি খুব সম্মানিত বোধ করছি, এমন একটি আয়োজনে বিচারক হতে পেরে। বিউটি উইথ পারপাস স্লোগানটাও অনেক ভালো। তাই বলতে চাই, এগিয়ে যাও নারী। তোমরা অবশ্যই পারবে।”

আয়োজক প্রতিষ্ঠান অমিকন এন্টারটেইনমেন্ট ও অমিকন গ্রুপের চেয়ারম্যান মেহেদী হাসানের মতে, “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ কোনো মডেল খোঁজে না। এ প্রতিযোগিতার মাধ্যমে আমরা রোল মডেল খুঁজি।”

এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশনস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক নেভিল ফেরদৌস হাসান বলেছেন, ‘‘বাংলাদেশের পতাকা আন্তর্জাতিক পর্যায়ে বহন করতে পারবে এমন একজনকে খুঁজি আমরা। শুধু সৌন্দর্য না, গুণের মাধ্যমে যারা বিশ্বকে পরিবর্তন করতে পারবেন।”

সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন সাবেক দুই মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম ও জান্নাতুল ফেরদৌস ঐশী। এর মধ্যে জেসিয়া ২০১৭ সালে প্রথম আয়োজনে স্বীকৃতি পান, এরপরের বছর মুকুট ওঠে ঐশীর মাথায়।

বাংলাদেশ থেকে খেতাব পাওয়ার পর ‘‘মিস ওয়ার্ল্ড”র মূল আয়োজনে এ পর্যন্ত সবচেয়ে সফল ঐশী। তিনি সেরা ৩০-এ জায়গা করে নিয়েছিলেন।

কয়েকদিন আগেই ‘‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২” প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা আয়োজনটির ফেসবুক পেজ কিংবা অফিসিয়াল ওয়েবসাইটের (www.missworldbangladesh.com) মাধ্যমে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত নিবন্ধন করতে পারবেন। দেশ থেকে বিজয়ী একজনকে পাঠানো হবে ‘‘মিস ওয়ার্ল্ড”-এর বিশ্বমঞ্চে।

Leave a Reply

Your email address will not be published.