‘সিনেমাটা নতুন কোনো দিগন্তের সূচনা করবে’

বিজ্ঞাপন ও নাটক পরিচালনা করে নির্মাতা হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন রেদওয়ান রনি। এরপর ২০১২ সালে ‘চোরাবালি’ ও ২০১৬ সালে ‘আইসক্রিম’ নামের চলচ্চিত্র দুটি নির্মাণ করে প্রশংসিত হন তিনি। এরপর কেটে গেছে ৭ বছর।

এরমধ্যে তার কোনো সিনেমা নির্মাণের কথা শোনা যায়নি। এবার বিরতি ভেঙে ‘দম’ নিয়ে পর্দায় ফিরছেন এই নির্মাতা। এই ছবিতে থাকছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

দীর্ঘ বিরতির পর নির্মাণে ফেরা নিয়ে পরিচালক রেদওয়ান রনি বলেন, ‘সত্য ঘটনা আমাকে সব সময়ই অনুপ্রাণিত করে। অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এই গল্পটাই আমাকে তাড়িত করছিল। সাধারণ মানুষের ভয়াবহ মানসিক শক্তি তাকে যেকোনো ভয়ংকর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমেষেই। “দম” চলচ্চিত্রে এই গল্পটাই বলার চেষ্টা করছি।’

রেদওয়ান রনি ও চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

দুই বাংলার যৌথ প্রযোজনার সিনেমাটি নিয়ে রেদওয়ান রনি আরও বলেন, ‘কাজটির সঙ্গে যুক্ত হয়েছে দুই বাংলার সিনেমার কান্ডারিরা। এসভিএফ, আলফা ও চরকি সবার প্রতি কৃতজ্ঞতা।’

‘দম’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। পরিচালক রেদওয়ান রনির সঙ্গে তাঁর সম্পর্কটা প্রায় ২০ বছরের কাছে। এমনটাই বলছিলেন অভিনেতা নিজে।

এই সিনেমায় অভিনয় নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘রনির সঙ্গে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের। সে একসময় নিয়মিত নির্মাণ করেছে। কিছুদিন নিজে নির্মাণ না করলেও নির্মাণপ্রক্রিয়ার মধ্যেই ছিল। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে, তখন আমি হতবাক হয়েছি। অসাধারণ একটা গল্প।

তিনি বলেন, আমার চরিত্রটা বেশ চ্যালেঞ্জের। সেই সঙ্গে অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের সিনেমা “দম”। আমার সবচেয়ে বেশি ভালো লাগছে একই সঙ্গে চরকি, এসভিএফ, আলফা আইয়ের মতো বড় প্রযোজনা প্রতিষ্ঠান আমাদের এই সিনেমার সঙ্গে আছে। এই সিনেমাটা দুই বাংলা মিলিয়ে নতুন কোনো দিগন্তের সূচনা করবে।’

যৌথভাবে ‘দম’ সিনেমার চিত্রনাট্য লিখছেন সৈয়দ আহমেদ শাওকী, আল-আমিন হাসান নির্ঝর, সাইফুল্লাহ রিয়াদ, রবিউল আলম রবি এবং রেদওয়ান রনি। সবকিছু ঠিক থাকলে ২০২৫ সালে মুক্তি পাবে চঞ্চলের এই সিনেমা।

Leave a Reply

Your email address will not be published.