সেন্সর শো শুরু জাওয়ানের

আমদানি করা হিন্দি সিনেমা ‘জাওয়ানে’র সেন্সর শো শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুর ঠিক ১২টায় এই শো শুরু হয়েছে। সেন্সর বোর্ড মিলনায়তনে এই শো শেষেই বোর্ডের সদস্যরা জানাবেন, সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাওয়ার উপযোগী কি না।

‘জাওয়ান’ সিনেমাটি ভারতে মুক্ত পাচ্ছে আজ বৃহস্পতিবার। আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন জানিয়েছিল, ছবিটি বাংলাদেশেও একই দিনে তারা মুক্তি দিতে চায়। সে হিসাবে গতকাল বুধবার (৬ সেপ্টেম্বর) ছবিটির সেন্সর শো হওয়ার কথা ছিল। তবে গতকাল শেষ পর্যন্ত সেই শো হয়নি।

এদিকে আজ সেন্সর শোয়ের পর ছাড়পত্র পেলে আজই ‘জাওয়ান’ মুক্তি দিতে চান বলে জানিয়েছেন অ্যাকশন কাটের কর্ণধার অনন্য মামুন। এরই মধ্যে কয়েকটি সিনেমা হল বৃহস্পতিবার সন্ধ্যায় এই ‘জাওয়ান’ চালানোর প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানা গেছে।

অনন্য মামুন বলেন, আমরা আশা করছি সেন্সর শো হলেই সার্টিফিকেট পেয়ে যাব। সেক্ষেত্রে আমরা বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ছবিটির প্রথম শো চালাব বাংলাদেশে। অর্থাৎ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে আমরা ‘জাওয়ান’ মুক্তি দিতে যাচ্ছি, যা একটি নতুন রেকর্ড হবে।

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পণ্য আমদানি-রফতানি চুক্তি ‘সাফটা’র আওতায় ‘জাওয়ান’ বাংলাদেশে আমদানি করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। এর বিপরীতে বাংলাদেশ থেকে রফতানি করা হয়েছে ‘নবাব এলএলবি’।

হল মালিকরা দীর্ঘদিন ধরে দেশে হিন্দি ছবি চালানোর জন্য আন্দোলন চালিয়ে আসছিলেন। অন্যদিকে চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির অবস্থান ছিল এর বিপক্ষে। পরে চলচ্চিত্রের ১৮টি সংগঠন এক সমঝোতার মাধ্যমে হিন্দি ছবি আমদানিতে সম্মতি দেয়। গত ১১ এপ্রিল পাঁচ শর্তসাপেক্ষে সরকার দুই বছরের জন্য ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দেয়। এরই মধ্যে সিনেমা হলে প্রদর্শিত হয়েছে ‘পাঠান’, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবি দুটি। সামনে আমদানির তালিকায় রয়েছে ‘টাইগার থ্রি’, ‘সালার’, ‘কেজিএফ থ্রি’, ‘ডানকি’ ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published.