বাঁধনের নতুন সিনেমা ‘এশা মার্ডার: কর্মফল’

২০০৯ সালে ঢাকার আজীমপুরে ঘটে যাওয়া একটি চাঞ্চল্যকর খুনের ঘটনা নিয়েই নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘এশা মার্ডার: কর্মফল’। সানী সানোয়ার পরিচালিত সিনেমাতে অভিনয় করেছেন অভিনেত্রী আজমেরি হক বাঁধন এবং নবাগত পূজা এগনেজ ক্রুজ। সিনেমাটিতে একজন পুলিশের তদন্ত অফিসার চরিত্রে অভিনয় করবেন বাঁধন। ডিসেম্বরে শুরু হবে শুটিং যা আগামী রোজার ঈদে মুক্তি পাবে।

সম্প্রতি বনানীর একটি রেস্টুরেন্টে সিনেমাটির নাম ঘোষণা ও লোগো উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এন্টি টেররিজম ইউনিট চিফ, অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ ও বিঞ্জ-এর উর্ধ্বতন কর্মকর্তারা, চলচ্চিত্রটির শিল্পী, কলাকুশলীরা ও আমন্ত্রিত অতিথিরা।

সিনেমাটি নিয়ে বাঁধন বলেন, ‘সিনেমার নাম পড়েই বোঝা যাচ্ছে এটি একটি খুনের গল্প। তবে এর পরতে পরতে রয়েছে রহস্য। গল্প নিয়ে এর বেশি কিছু বলব না। ছবিটির জন্য নিজেকে প্রস্তুত করছি, যাতে নিজের বেস্টটা দিতে পারি। শুটিং শেষ করে, মুক্তির আগে বাকি সব অনুভূতি শেয়ার করব।’

নবাগত পূজা ক্রুজ বলেন, “ইচ্ছা ছিল পেশাদার একটি প্রোডাকশন হাউজ থেকে একটি বড় সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্র দিয়ে ক্যারিয়ার শুরু করবো। শেষমেশ সেটা হলো এবং ভালোভাবেই হলো। গল্প এবং চরিত্র দু’টাই আমার দেখা এবং জানা বেস্ট অব দ্যা বেস্ট মার্ক পাবে।”

বিঞ্জ প্রধান হাসিবুল হাসান বলেন, “এশা মার্ডার: কর্মফল’ -এর গল্ল এবং আয়োজন আমাদের মুগ্ধ করায় আমরা এই প্রজেক্টের সাথে যুক্ত হতে আগ্রহী হই। আমার ধারণা, এই সিনেমাটি ইন্ডাস্ট্রির জন্য একটা মাইলফলক হবে। আর, ঈদের সিনেমা হিসেবে এটা হবে অতুলনীয়।”

ছবিটির লেখক ও পরিচালক সানী সানোয়ার বলেন, “অ্যাকশন থেকে বের হয়ে এবার খুন রহস্যে ঢুকে গেলাম। ২০০৯ সালে ঘটে যাওয়া এই কেইসের তদন্তে আমি নিজে যুক্ত ছিলাম। সেটা নিয়ে সিনেমা বানানোর স্বপ্ন দেখেছিলাম ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির পর পরই। সেই ২০১৮ সাল থেকে লিখতে লিখতে, ২০২৩-এ শুটিং শুরু করতে যাচ্ছি।”

বাঁধন-পূজা ছাড়া চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মিশা শওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদ, শরীফ সিরাজ, নিবির আদনান নাহিদ, সৈয়দ এজাজ আহমেদ, মাজনুন মিজান, কাজী আনিসুল হক বরুন, সুষমা সরকার, দীপু ঈমাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.