jovan mehjabin ekdin oprotashito

জোভান-মেহজাবীনের একদিন অপ্রত্যাশিত

ছয় বছর হয়েছে রঞ্জনের সঙ্গে চিত্রার বিয়ের। মুনতাসির নামের পরিচিত এক ডাক্তার ভদ্রলোক, এক পার্টিতে চিত্রার জন্যে একটা ভবিষ্যত বাণী করেছিলেন। এ বছরের অক্টোবরের ১৫ তারিখ হবে চিত্রার জন্যে বিশেষ একটা দিন। সেদিন অপ্রত্যাশিত কিছু একটা ঘটবে। এখানকার অনেকইে ভদ্রলোকের কথা বিশ্বাস করেন। ভদ্রলোকের সেই কথাগুলো দুঃস্বপ্নের মতো দেখতে পায় চিত্রা।

সকালবেলা চিত্রা ঘুম ভেঙেই রঞ্জনকে জিজ্ঞেস করে আজ কত তারিখ। পনেরোই অক্টোবর। কি ঘটতে পারে আজ চিত্রা ভাবতে চেষ্টা করে। অমঙ্গল ভাবণাগুলোই চিত্রার মনের মধ্যে চেপে বসে। যে কোন ঘটনার জন্যে মানসিক ভাবে নিজেকে প্রস্তুত রাখার চেষ্টা করে। রঞ্জনকে অনুরোধ করে অফিসে না যেতে। রঞ্জন যাবার আগে, বলে যায় তাড়াতাড়ি চলে আসবে। চিত্রা নিজেও কোথাও বেরুবে না ঠিক করে। চোখ বুজে দিনটা পাড় করে দিতে চায়।

রঞ্জনের কাছে পুরো ব্যাপারটা পাগলামী মনে হয়। এরপরই ঘটতে থাকে একের পর এক ঘটনা। যে ঘটনাগুলোর জন্য চিত্রা কখনোই প্রস্তুত ছিলো না। এমনি গল্পের নাটক ‘একদিন অপ্রত্যাশিত’।  

নাটকটি রচনা করেছেন মাসুম শাহরিয়ার। পরিচালনা করেছেন সজীব মাহমুদ। চিত্রা চরিত্রে মেহজাবীন আর রঞ্জন চরিত্রে অভিনয় করেছেন জোভান। এতে আরো অভিনয় করেছেন নরেশ ভূইঁয়া, ইমন, ফাহমি প্রমুখ।

রানী গুড়া মশলা নিবেদিত, পাওয়ার্ড বাই গোল্ড মার্ক বিস্কুট- এর এই নাটকটি শনিবার রাত ৯ টায় এনটিভির পর্দায় দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *