ঈদে আসছে রাফির “পরাণ”

করোনার কারণে দুইবছর পিছিয়ে যাওয়া সিনেমা “পরাণ” মুক্তি পাচ্ছে এই ঈদে । রায়হান রাফির এই সিনেমার কাজ ২০১৯ সালেই সম্পন্ন হয়েছিল। এরপর মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের ভালোবাসা দিবসে। সে লক্ষ্যে টিজারও প্রকাশ করা হয়। সব পরিকল্পনা ভেস্তে যায় করোনা মহামারিতে । অবশেষে প্রেক্ষাগৃহের মুখ দেখতে যাচ্ছে “পরাণ”

রাফি জানান, ঈদে ‘পরাণ’-এর মুক্তির জন্য তোড়জোড় শুরু করে দিয়েছেন তারা। সবকিছু ঠিক থাকলে ঈদে সিনেমাটি উপভোগ করতে পারবেন দর্শক।

‘পরাণ’ সিনেমার টিজার প্রকাশ হওয়ার পর অনেকেরই ধারণা, এটি নির্মিত হয়েছে বরগুনার বহুল আলোচিত ‘রিফাত-মিন্নি’র ঘটনা নিয়ে। ২০১৯ সালের জুন মাসে বরগুনা সরকারি কলেজের সামনে স্ত্রী মিন্নির সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় তার স্বামী রিফাত শরিফকে। হত্যার মূলে ছিলেন মিন্নির প্রাক্তন প্রেমিক নয়ন বন্ড। সেই ঘটনায় পুরো দেশে হৈচৈ পড়ে যায়।

যদিও নির্মাতা রাফি কিংবা এর সংশ্লিষ্টরা বিষয়টি স্পষ্ট করেননি। তাদের মতে, এটা সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমা। এখানে আশেপাশের ঘটনার মিল পাওয়া যাবে। তবে মূল গল্প পুরো সিনেমা দেখলেই বুঝতে পারবেন দর্শক।

‘পরাণ’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এতে আরও আছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী ও নাভেদ পারভেজ। প্রযোজনায় লাইভ টেকনোলজিস।

Leave a Reply

Your email address will not be published.