‘এটি সত্যিই ভালোলাগার ব্যাপার’

দর্শকনন্দিত অভিনতো চঞ্চল চৌধুরী ‘হাওয়া’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ পেয়েছেন। মেজবাউর রহমান সুমন নির্মিত সিনেমাটি মুক্তির পরই দেশে-বিদেশে চলচ্চিত্রবোদ্ধা ও সাধারণ সিনেমাপ্রেমীদের কাছে প্রশংসা লাভ করে।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ প্রাপ্তির অনুভূতি প্রকাশ করে চঞ্চল চৌধুরী বলেন, ‘ভালো কাজের জন্য পুরস্কার- এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। একটি কাজ করলে কেউ স্বীকৃতি দেবে আবার কেউ দেবে না। তারপরেও কাজ করে যেতে হবে। এর আগেও দুবার এ পুরস্কার পেয়েছি। তারপরেও বলবো জাতীয় পুরস্কারপ্রাপ্তি সত্যিই ভালোলাগার ব্যাপার। আনন্দের কথা।’

বহুমুখী প্রতিভার অধিকারী অভিনেতা চঞ্চল চৌধুরী গান ও ছবি আঁকায়ও বেশ পারদর্শী। অভিনয়ের পাশাপাশি তিনি গান গেয়ে বেশ শ্রোতাপ্রিয়তা লাভ করেছেন। তিনি টেলিভিশন ও চলচ্চিত্র দুই মাধ্যমেই অভিনয় করে সমান গ্রহণযোগ্যতা লাভ করেছেন।

চঞ্চলের অভিনয় জীবন শুরু চারুকলার ছাত্র থাকাকালীন আরণ্যক নাট্যদলের সাথে যুক্ত হওয়ার মধ্য দিয়ে। পরে অসংখ্য নাটক ও টিভি সিরিজে অভিনয় করে দর্শকপ্রিয়তা অর্জন করেন তিনি।

চঞ্চল চৌধুরীর অভিনীত প্রথম চলচ্চিত্র ‘রূপকথার গল্প’। এছাড়া তিনি ‘মনপুরা’, ‘টেলিভিশন’, ‘আয়নাবাজি’ ও ‘দেবী’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছন। সুনিপুণ অভিনয়ের জন্য চঞ্চল চৌধুরী শুধু বাংলাদেশে নয়, ওপার বাংলায়ও ভীষণ জনপ্রিয়তা অর্জন করেছেন।

Leave a Reply

Your email address will not be published.