এবার অপু বিশ্বাসকে আপ্যায়ন করলেন ডিবিপ্রধান হারুন

গেল ঈদে মুক্তি পায় সিনেমা ‘লাল শাড়ি’। সরকারি অনুদানের এই সিনেমাটি প্রযোজক অপু বিশ্বাস। লাল শাড়ির পাইরেসিরোধে ও ফেসবুকে আপত্তিকর কনটেন্ট তৈরির বিষয়ে অভিযোগ জানাতে রোববার (৬ আগস্ট) দুপুরে ডিবি কার্যালয়ে গিয়েছিলেন অপু বিশ্বাস।

সেখানে তাকে আপ্যায়ন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। দুপুরের খাবারের টেবিলে তাদের সঙ্গে আরো কয়েকজন ছিলেন।

জানা গেছে, ডিবিপ্রধান হারুনের বাসা থেকে আনা খাবারেই চিত্রনায়িকা অপু বিশ্বাসকে আপ্যায়ন করা হয়েছে।

পরে হারুন অর রশীদ সাংবাদিকদের জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক, মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচারের অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে এসেছিলেন অপু বিশ্বাস।

ডিবি অফিস থেকে বেরিয়ে অপু বিশ্বাস বলেন, “আপনারা জানেন, আমি একটি সিনেমা করেছি―‘লাল শাড়ি’। ‘লাল শাড়ি’র পাইরেসিরোধে ও ফেসবুকে আপত্তিকর কনটেন্ট তৈরির বিষয়ে অভিযোগ করেছি ডিবি কার্যালয়ে।

ডিবিপ্রধান হারুন বলেন, “তিনি বলেন, ‘লাল শাড়ি’ সিনেমাটির নির্মাতা আমি। এটি একটি অনুদানের ছবি। কয়েক দিন আগে ‘সুড়ঙ্গ’ চলচ্চিত্রটি পাইরেসির শিকার হয়েছিল। পাইরেসির শিকার হয়ে চলচ্চিত্রটির টিম ডিবির কাছে এসেছিল।

এরপর গোয়েন্দারা এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনেছে।”

অপু বিশ্বাস বলেন, ‘সাইবার বুলিংয়ের কথা আমি ডিবিতে অবগত করতে এসেছি। আমি সাইবার বুলিংয়ের বিরুদ্ধে একটি সুষ্ঠু বিচার চেয়ে আবেদন করেছি। তবে কার বা কোন পেজের বিরুদ্ধে অভিযোগ তা এখনই বলতে চাইছি না। আমি তো অভিযোগ দিয়েছি।

ডিবির সাইবার ক্রাইমে যারা আছেন, তারা আমাকে আশ্বস্ত করেছেন।’

গত ২৯ জুলাই ডিবি অফিসে হারুন অর রশীদের সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের দুপুরে খাওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল।

Leave a Reply

Your email address will not be published.