এমন একটা খবর অপেক্ষা করছে ভাবিনি, স্তব্ধ হলাম: মিম

শহিদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের সহধর্মিণী এবং অভিনেত্রী শমী কায়সারের মা পান্না কায়সার মারা গেছেন। শুক্রবার (৪ আগস্ট) সকালে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিশিষ্ট লেখক, সমাজসেবক, রাজনীতিবিদ, সাবেক সংসদ সদস্য ও শিশু সংগঠক পান্না কায়সারের মৃত্যুতে দেশজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। মহীয়সী এই নারীর প্রয়াণে শোকাস্তব্ধ শোবিজ অঙ্গন।

শোকের এই মুহূর্ত সবচেয়ে বেশি ছুঁয়ে গেছে বিদ্যা সিনহা মিমকে। কারণ পান্না কায়সারের জীবনী নিয়ে নির্মিতব্য সিনেমায় মিম অভিনয় করছেন। ওয়াহিদ তারেকের পরিচালনায় এ সিনেমার নাম ‘দিগন্তে ফুলের আগুন’। সিনেমায় তাকে পান্না কায়সারের চরিত্রে দেখা যাবে।

শোকের সঙ্গে আক্ষেপ এসে মিশেছে একবিন্দুতে। যার প্রকাশ ঘটেছে মিমের ফেসবুক পোস্টে।

মিম লিখেছেন, বিধাতার কি এ এক অদ্ভুত সমীকরণ। আমরা ভাবি এক, কিন্তু তার পরিকল্পনা আরেক—যা সাধারণের বোঝা বড় দায়। ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমার শুটিং করছি। এই সিনেমায় আমি পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছি। গতকাল শমী আপু (শমী কায়সার) বললেন, তোমাদের তো শুক্রবার ও শনিবার শুটিং নেই। তাহলে রেডি থেকো। তোমাদেরকে আম্মার সঙ্গে দেখা করতে নিয়ে যাব। শুনেই তো আমি ভীষণ এক্সাইটেড।

মিম আরও লেখেন, মহীয়সী নারী শ্রদ্ধেয় পান্না কায়সারের সঙ্গে দেখা করব। গেল দুই মাস ধরে যাকে বই পড়ে, টেলিভিশনের বিভিন্ন ইন্টারভিউ থেকে জানার চেষ্টা করেছি, সেই মানুষটার সঙ্গে মুখোমুখি বসে গল্প করব। নানান অভিজ্ঞতা শুনব। আড্ডা দেব। জীবনের অন্যরকম একটা অভিজ্ঞতা হবে। অসাধারণ মুহূর্তের সাক্ষী হব।

আরও কত কি যে ভাবনা মনের মধ্যে। চাইলেই কি আর সব পূরণ হয়। রাত শেষে সকালবেলা এমন একটা খবর অপেক্ষা করছে ভাবিনি। ঘুম থেকে ওঠেই শুনি পান্না কায়সার আন্টি চিরদিনের জন্য আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন। তার মৃত্যুর খবরে থমকে গেলাম। স্তব্ধ হলাম। গেল কিছুদিন ধরে মনের মধ্যে লালন করা মহীয়সী পান্না কায়সারকে হারিয়ে মনে হচ্ছে, আমারই একজন আপনজন হারালাম। সৃষ্টিকর্তার কাছে তার আত্মার শান্তি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.