কেমন হলো ‘লাল মোরগের ঝুটি’ ?

প্রথম দফায় শুটিং করেও প্রত্যাশামতো ফল না পাওয়ায় শুটিং বন্ধ হয়ে যায়। এরপর গত বছর আবার পুরোদমে শুরু হয় শুটিং । অবশেষে কালকে থিয়েটারের মুখ দেখে নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’। আজ দেশের সাতটি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘প্রতীক্ষিত’ সেই চলচ্চিত্র । দীর্ঘ এগারো বছর পর আতিকের দ্বিতীয় সিনেমা মুক্তি পেলো ।

নূরুল আলম আতিকের শেষ কাজ ‘ডুবসাঁতার’। ছবিটি মুক্তি পেয়েছিল ২০১০ সালে। এরপর আর তাঁর কোনো ছবি মুক্তি পায়নি। ফলে তাঁর ছবির জন্য একটা অপেক্ষা চলচ্চিত্রপ্রেমীদের ছিল। নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন যেমনটা বলেছেন, ‘আমরা যারা সিনেমা নিয়ে ভিন্ন ধরনের চিন্তা করি, তারা প্রত্যেকেই অপেক্ষা করে থাকি নূরুল আলম আতিকের নতুন সিনেমার জন্য।’ নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর ভাষায়, ‘ছোটবেলা থেকে যে মানুষটার ছবি দেখার জন্য সব সময় অপেক্ষা করে আসছি, সে মানুষটা হচ্ছে নূরুল আলম আতিক।’

সিনেমার এমন নামকরণ প্রসঙ্গে নির্মাতা জানান মোরগ লড়াইয়ের এক উত্তেজনাকর দৃশ্য দিয়ে সিনেমার শুরু। বাঘা নামে এই লাল মোরগটি ছবির গুরুত্বপূর্ণ চরিত্র। ক্লাইমেক্সে নতুন সূর্যের আগমনী হিসেবে তার ভূমিকা; আর মোরগের শেষ ডাকে সিনেমার পরিণতি। নির্মাতার মতে, ‘যে ডাক আমাদের সজাগ করে, সজাগ রাখে।’।

ইতিমধ্যে সিনেমাটি বেশ ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে দর্শক থেকে ।

Leave a Reply

Your email address will not be published.