তিশা-ফারুকীর কন্যার সিনেমায় অভিষেক

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমায়। তাদের বাস্তব জীবনের নানান চড়াই-উতরাইয়ের গল্প মিশে আছে এতে। এটি পরিচালনার পাশাপাশি এ সিনেমার মাধ্যমে প্রথমবার অভিনয়েও নাম লিখিয়েছেন ফারুকী।

গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রয়েছেন তিশা। শুধু তা-ই নয়, এ সিনেমার মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের পর্দায় দেখা যাবে তাদের কন্যাসন্তান ইলহামকেও। প্রকাশিত ‘জোছনার ফুল’ গানে সামনে এলো সেই ঝলক।

বুধবার (৮ নভেম্বর) ‌‘জোছনার ফুল’ নামে গানটি প্রকাশিত হয়েছে। জানা গেছে, ‘জোছনার ফুল’ গানটির কথা লিখেছেন শারমিন সুলতানা সুমি। সংগীতায়োজন করেছেন পাভেল আরিন। সুর করেছেন সুমি-পাভেল দুজন মিলেই।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গানটি শেয়ার করে ফারুকী লেখেন, ‘আমি জানি না আমার অনুভূতি গুছিয়ে লিখতে পারব কি না। কিন্তু এই গানটা আমাদের জন্য আজীবন একটা বিশেষ কিছু হয়ে থাকবে। আমাদের ইলহামের প্রথম কোনো প্রফেশনাল কাজে অ্যাপিয়ারেন্স এই মিউজিক ভিডিওতে।’

তিনি আরও লেখেন, ‘এই গানটা আপাতদৃষ্টিতে ইলহামের জন্য লেখা তার মায়ের চিঠি। কিন্তু বৃহৎ অর্থে এটা সব কন্যাদের জন্যই মায়ের চিঠি।’

অন্যদিকে নুসরাত ইমরোজ তিশা নিজের ভেরিফায়েড ফেসবুকে লেখেন, “একজন মায়ের চিঠি তার সন্তানের কাছে। এসে গেছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ছবির প্রথম গান। গানটা ইলহামের জন্য। আলহামদুল্লিল্লাহ্, মাশাআল্লাহ।”

Leave a Reply

Your email address will not be published.