নয়া মিশনে রাজামৌলি

দক্ষিণি সিনেমার খ্যাতিমান প্রযোজক ও পরিচালক এস এস রাজামৌলি। তার নির্মিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ট্রিপল আর’। বিশ্বব্যাপী সিনেমাটির সাফল্যের পর নতুন মিশন হাতে নিয়েছেন তিনি। এক টুইটে এ ঘোষণা দেন এই নির্মাতা।

এবারের সিনেমার নাম ‘মেইড ইন ইন্ডিয়া’। ভারতীয় চলচ্চিত্র জগতকে কেন্দ্র করে তৈরি হবে এ সিনেমা।

সোশ্যাল মিডিয়ায় পোস্টে তিনি লেখেন, যখন আমি প্রথম গল্পটা শুনি, প্রচণ্ডভাবে আবেগতাড়িত হয়েছিলাম। যে কোনো বায়োপিক তৈরিই এমনিতেই কঠিন কাজ, কিন্তু ‘ভারতীয় সিনেমার পিতা’র গল্পকে পর্দায় তুলে ধরা আরও চ্যালেঞ্জিং। আমাদের ছেলেরা তাই নিয়েই তৈরি। অত্যন্ত গর্বের সঙ্গে নিবেদন করছি ‘মেইড ইন ইন্ডিয়া’।

ভারতীয় সিনেমার জন্ম ও বেড়ে ওঠার গল্প নিয়ে তৈরি ‘মেইড ইন ইন্ডিয়া’ সিনেমার পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন নিতিন কক্কড়। বরুণ গুপ্তা ও রাজামৌলির ছেলে এস এস কার্তিকেয়ার প্রযোজনায় তৈরি হচ্ছে সিনেমা।

এর আগে নিতিন কক্কড় জাতীয় পুরস্কারপ্রাপ্ত সিনেমা ‘ফিল্মিস্তান’ তৈরি করেছেন, এছাড়া ‘পেল্লি চুপুলু’র হিন্দি রিমেক ‘মিত্রোঁ’, ‘নোটবুক’, সাইফ আলি খানের ‘জওয়ানি জানেমন’ ও ‘রাম সিংহ চার্লি’র মতো সিনেমা পরিচালনা করেছেন। ‘মেইড ইন ইন্ডিয়া’র অ্যানাউন্সমেন্ট টিজার দেখে মনে করা হচ্ছে যে সিনেমাটিও বেশ নজর কাড়বে। সিনেমা মুক্তি পাবে হিন্দি, মারাঠি, তেলেগু, তামিল, মালায়লাম ও কন্নড় ভাষায়।

অন্যদিকে শোনা যাচ্ছে এস এস রাজামৌলি এ প্রথমবার কাজ করতে যাচ্ছেন দক্ষিণের তারকা অভিনেতা মহেশ বাবুর সঙ্গে। তাদের এটা প্রথম কাজ হওয়ায় সেই নিয়েও বেশ আলোচনা হচ্ছে। তবে দেখা গেছে, যে সব অভিনেতাই রাজামৌলির সঙ্গে কাজ করেছেন, তাদেরই ক্যারিয়ারের অন্যতম বড় হিট হয়েছে সে সমস্ত সিনেমা।

এস এস রাজামৌলির পরিচালিত শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আর আর আর’ পুরস্কার এনেছে অস্কারের মঞ্চ থেকে। ঝুলিতে রয়েছে একাধিক জাতীয় পুরস্কারও। রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত এ সিনেমা বক্স অফিসেও ঝড় তুলেছিল। এ সিনেমায় অভিনয় করেছিলেন অজয় দেবগণ, আলিয়া ভাট, শ্রিয়া শরনের মতো বলিউড অভিনেতা অভিনেত্রীরাও।

Leave a Reply

Your email address will not be published.