প্রেম করেছি, অভিজ্ঞতাটা ভয়ংকর: সোহানা সাবা

হালের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সোহানা সাবা। টেলিভিশন নাটকের প্রিয়মুখ তিনি। নাচের মাধ্যমে ক্যারিয়ার শুরু করা সাবা সিনেমায় অভিনয় করেও ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন। বাবা-মায়ের হাত ধরে মিডিয়া জগতে আসেন সাবা।

আপন আলোয় উদ্ভাসিত প্রাণোচ্ছ্বল এই অভিনেত্রী অভিনয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। সমানতালে কাজ করছেন দুই বাংলায়।

সোহানা সাবা অভিনীত নতুন সিনেমা ‘অসম্ভব’ মুক্তি পাচ্ছে শিগগির। এ ছাড়া, নায়ক আফজাল হোসেনের পরিচালনায় ‘মানিকের লাল কাঁকড়া’ নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। কলকাতায় মুক্তির অপেক্ষায় আছে দুটি সিনেমা। চলতি মাসে আরও একটি সিনেমার শুটিং শুরু করবেন তিনি।

বিখ্যাত অভিনেত্রী কবরী পরিচালিত ‘আয়না’ দিয়ে ঢাকাই সিনেমায় আগমন সোহানা সাবার। এরপর মোরশেদুল ইসলামের ‘খেলাঘর’-এ অভিনয় করে সুনাম অর্জন করেন।

গত বছর ‘বলি’ ওয়েব ফিল্মে ‘আনারকলি’ চরিত্রে অভিনয় করে ব্যাপকভাবে প্রশংসিত হন। এ ছাড়া, ‘অদিতি’ ওয়েব ফিল্মের জন্যও প্রশংসা কুড়ান।

অভিনয়, ক্যারিয়ার ও ব্যক্তিজীবন নিয়ে সম্প্রতি দেশের এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তিনি। কথা প্রসঙ্গে উঠে আসে প্রথমদিকে সিনে পর্দায় তাকে কম দেখা যাওয়ার কারণ প্রসঙ্গ। বিষয়টি খোলাসা করেন নায়িকা।

সোহানা সাবা বলেন, “আমার অভিনীত প্রথম সিনেমা ‘আয়না’। এর পরিচালক ছিলেন এ দেশের অন্যতম প্রধান নায়িকা কবরী। সেসময় পাপাকে (বাবা) কথা দিয়েছিলাম একটি মাত্র সিনেমা করব। ২০০৪ সালের কথা। এফডিসি তখন রমরমা। পাপার ভালো লাগে। পাপা তখন বলেছিলেন ‘আয়না’ করো, এরপর আর না। তখন কাটপিসের ভয় ছিল। মাত্র ৮ দিন শুটিং করেছিলাম এফডিসিতে। ৮ দিনে ২২টি সিনেমায় কাজের প্রস্তাব পেয়েছিলাম। একটিও করিনি। ওই মুহূর্তে আর কোনো সিনেমা করার কথা ভাবিনি। শুধু মনে হয়েছিল একটি সিনেমাই ভালোভাবে শেষ করব।”

এবার ব্যক্তিজীবন নিয়ে প্রশ্ন করা হয় অভিনেত্রীকে। বিয়ে করবেন কবে? জবাবে তিনি বলেন, ‘সত্যি বলতে, আমি এখন পুরুষদের ভয় পাই। পুরো পৃথিবীতে সত্যিই কি আমার জন্য এরকম কোনো মানুষ আছে, যার সঙ্গে নিশ্চিন্তে বাকিটা জীবন কাটাতে পারব? যদি এরকম কেউ থেকে থাকে আর তার সঙ্গে আজ দেখা হয়ে যায়, তাহলে কালই তাকে বিয়ে করে ফেলতাম।’

জানতে চাওয়া হয়, একজীবনে কতবার প্রেমে পড়েছেন তিনি। উত্তরে এই অভিনেত্রী বলেন, ‘প্রেমে পড়ার সুযোগ কম হয়েছে। প্রেম করেছি অনেকবার। আমি যাদের সঙ্গে প্রেম করেছি, কিছুদিন পর মনে হয়েছে এ তো দেবদাস। ভয়ংকর অভিজ্ঞতা। তবে হ্যাঁ, প্রেম করেছি।’

প্রসঙ্গত, সোহানা সাবা অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘অসম্ভব’ মুক্তি পাবে শিগগিরই। এটি পরিচালনা করেছেন অভিনেত্রী অরুণা বিশ্বাস। যাত্রাশিল্প এবং যাত্রাশিল্পীদের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে বিভিন্ন চরিত্রে আরও আছেন আবুল হায়াত, অরুণা বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, গাজী আবদুন নূর, শাহেদ, স্বাগতা, যাত্রা সম্রাজ্ঞী জ্যোৎস্না বিশ্বাস প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.