বক্স অফিসে ইতিহাস গড়লো ‘জাওয়ান’

বলিউড কিং খান শাহরুখের ‘জাওয়ান’ আয়ের বহুপ্রতীক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছেছে। ‘পাঠান’সহ একাধিক সিনেমার রেকর্ড ভেঙে ‘জাওয়ান’ সিনেমার আয় ছাড়ালো এক হাজার কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ হাজার কোটি টাকা।

মাত্র ১৮ দিনে ‘জাওয়ান’ হাজার কোটির ঘর অতিক্রম করে গড়েছেনইতিহাস। এখন পর্যন্ত ভারতের বক্স অফিসের ইতিহাসে কোনো সুপারস্টারের দুটি ছবি একই বছরে দুইবার হাজার কোটির গণ্ডি পেরোতে পারেনি। জাওয়ান ও পাঠানের হাত ধরে সেই রেকর্ড ভেঙে শাহরুখ গড়লেন ইতিহাস।

তামিল, তেলুগু, হিন্দিতে মুক্তি পাওয়া ‘জাওয়ান’ ঝড় তুলেছিল সিনেমা হলে। দলে দলে শাহরুখ ভক্তরা প্রথমদিন থেকেই হলমুখি হয়েছেন বড়পর্দায় শাহরুখকে দেখতে। প্রথমদিনেই সারা বিশ্বজুড়ে এই ছবি ছাড়িয়েছিল ১০০ কোটির গণ্ডি। ১৮ দিনের মাথায় পার করল ১০০০ কোটি। শুধু ভারতে হিন্দি ছবিটি ব্যবসা করেছে ৫০৫.৯৪ কোটি। তামিল ও তেলুগু ভাষায় এই ছবি তিন সপ্তাহে ব্যবসা করেছে ৫৭.২৬ কোটি। যা পাঠানের তুলনায় কিছুটা বেশি।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘জাওয়ান’ নিয়ে উন্মাদনা যে কতটা, তা এখনো বোঝা যাচ্ছে যে কোনো প্রেক্ষাগৃহে গেলেই। কলকাতাসহ বিভিন্ন শহর, এমনকি মফস্বলের প্রেক্ষাগৃহগুলোতেও ছুটির দিনে টিকিট পাওয়া যাচ্ছে না বলা চলে।

এমন অনেকেই রয়েছেন, যারা একবার ‘জাওয়ান’ দেখেছেন। দ্বিতীয় বা তৃতীয়বার এ সিনেমা দেখতে আসার দর্শকের সংখ্যাটাও কম নয়। আর তাদের কাঁধে ভর করেই ‘জাওয়ান’ এ বিশাল ব্যবসার লক্ষ্যমাত্রায় পৌঁছেছে। চলতি মাসের ৭ তারিখ বিশ্বজুড়ে মুক্তি পায় ‘জাওয়ান’। প্রথম দিনেই ৭৫ কোটির ব্যবসা করে সিনেমাটি।

প্রসঙ্গত, অ্যাকশন, রোমান্সে, সামাজিক বার্তার মিশেলে এই ছবির গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা রয়েছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে।

Leave a Reply

Your email address will not be published.