বুসানে লড়বে ‘বলী: দ্য রেসলার’

দক্ষিণ কোরিয়ার বুসানে প্রতি বছর অনুষ্ঠিত হয় ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। ৪ অক্টোবর থেকে ১৩ অক্টোবর চলবে উৎসবের ২৮তম আসর। এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসবটির এবারের আসরের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে বাংলাদেশের ‘বলী: দ্য রেসলার’। ছবিটি পরিচালনা করেছেন ইকবাল হোসাইন চৌধুরী।

২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানের ছবি ‘বলী: দ্য রেসলার’। ছবিটির প্রযোজক পিপলু আর খান। সহ-প্রযোজক হিসেবে আছেন সাইফুল আজিম ও গাউসুল আলম শাওন। প্রধান চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সাগর পাড়ের এক খ্যাপাটে জেলের চরিত্রে দেখা যাবে তাকে।

ইকবাল হোসাইন চৌধুরী জানান, গেল বছরের এপ্রিল-মে মাসে ছবিটির টানা শুটিং হয়েছে চট্টগ্রামের উপকূলীয় এলাকায়। তারও আগে লম্বা সময় নিয়ে চলেছে ছবির অডিশন। চট্টগ্রাম ও ঢাকার মঞ্চের একদল নবীন প্রতিভাবান শিল্পী কাজ করেছেন এই সিনেমায়। এই বছরের শেষে সিনেমাটি প্রেক্ষাগৃহে আসতে পারে।

চলচ্চিত্র উৎসবটি দক্ষিণ কোরিয়ার ‘সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয়ের’ সহযোগিতায় অনুষ্ঠিত হয়। আয়োজক হিসেবে থাকে বুসান সিটি এবং কোরিয়ান ফিল্ম কাউন্সিলর।

বাংলাদেশ থেকে ‘বলী: দ্য রেসলার’ ছাড়াও উৎসবের প্রতিযোগিতা বিভাগে আরও নির্বাচিত হয়েছে বিপ্লব সরকারের ‘দ্য স্ট্রেঞ্জার’। মর্যাদাপূর্ণ ‘কিম জিসুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।

Leave a Reply

Your email address will not be published.