ভারতের সঙ্গেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘জওয়ান’, প্রথম শো সন্ধ্যায়

মুক্তির একদিন আগেও সেন্সর হয়নি। তাই ‘জাওয়ান’ সঠিক সময়ে মুক্তি পাবে কি না, তা নিয়েই দেখা দিয়েছিল শঙ্কা। শেষ পর্যন্ত আমদানি করা এই হিন্দি সিনেমা সেন্সরের দিনক্ষণ ঠিক হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে এই ছবির সেন্সর শোয়ের সময় নির্ধারিত হয়েছে।

আমদানিকারক প্রতিষ্ঠান বলছে, এরপর সনদ মিললে বৃহস্পতিবার সন্ধ্যাতেই মুক্তি দেওয়া হবে ‘জাওয়ান’। ভারতেও সিনেমাটি মুক্তি পাচ্ছে বৃহস্পতিবার। সেক্ষেত্রে প্রথম সিনেমা হিসেবে ‘জাওয়ান’ বাংলাদেশে মুক্তি পাবে ভারতের সঙ্গেই।

বুধবার (৬ সেপ্টেম্বর) আলোচিত এই হিন্দি ছবির সেন্সর হওয়ার কথা ছিল। কিন্তু সেটি শেষ পর্যন্ত হয়নি। সেন্সর বোর্ডের সদস্যরাও সেন্সরের নিশ্চিত দিনক্ষণ বলতে পারেননি।

পরে বুধবার রাতে সেন্সর বোর্ডের একজন কর্মকর্তা সারাবাংলাকে জানান, বৃহস্পতিবার দুপুর ১২টায় সেন্সর শো হবে ‘জাওয়ান’ ছবির। পরে আরও কয়েকজন বোর্ড সদস্য এই দিনক্ষণের তথ্য জানেন বলে নিশ্চিত করেছেন সারাবাংলাকে।

ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাটের কর্ণধার অনন্য মামুন বুধবার রাতে বলেন, আমরা আশা করছি বৃহস্পতিবার শোয়ের শেষেই সার্টিফিকেট পেয়ে যাব। এবং আমরা ওইদিন (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টায় ছবিটির প্রথম শো চালাব বাংলাদেশে। অর্থাৎ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে আমরা ‘জাওয়ান’ মুক্তি দিতে যাচ্ছি, যা একটি নতুন রেকর্ড হবে।

অনলাইনে ইয়াশ রাজ ফিল্মসের বরাত দিয়ে ৪৫টি সিনেমা হলের তালিকা প্রকাশিত হয়েছে, যেগুলোতে প্রথম দিন থেকে ‘জাওয়ান’ চলবে। তবে তালিকাটিকে অনন্য মামুন ভুয়া বলে জানালেন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার সেন্সর পাওয়ার পর তালিকা দিতে পারব। এর আগে আসলে বলতে পারছি না কয়টি হলে চলবে।’

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পণ্য আমদানি-রফতানি চুক্তি ‘সাফটা’র আওতায় ‘জাওয়ান’ বাংলাদেশে আমদানি করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। এর বিপরীতে বাংলাদেশ থেকে রফতানি করা হয়েছে ‘নবাব এলএলবি’।

হল মালিকরা দীর্ঘদিন ধরে দেশে হিন্দি ছবি চালানোর জন্য আন্দোলন চালিয়ে আসছিলেন। অন্যদিকে চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির অবস্থান ছিল এর বিপক্ষে। পরে চলচ্চিত্রের ১৮টি সংগঠন এক সমঝোতার মাধ্যমে হিন্দি ছবি আমদানিতে সম্মতি দেয়। গত ১১ এপ্রিল পাঁচ শর্তসাপেক্ষে সরকার দুই বছরের জন্য ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দেয়। এরই মধ্যে সিনেমা হলে প্রদর্শিত হয়েছে ‘পাঠান’, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবি দুটি। সামনে আমদানির তালিকায় রয়েছে ‘টাইগার থ্রি’, ‘সালার’, ‘কেজিএফ থ্রি’, ‘ডানকি’ ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published.