মুক্তির অপেক্ষায় তাসনিয়া ফারিনের প্রথম সিনেমা

তাসনিয়া ফারিন, বর্তমানে ছোটো পর্দার অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী । এবার যুক্ত হলেন সিনেমার সাথে ।

নাটকে অভিনয়ের পাশাপাশি বাংলাদেশের বেশ কয়েকজন নির্মাতার কাছ থেকে সিনেমাতে কাজ করার প্রস্তাব পেয়েছেন ফারিন। কিন্তু কলকাতার অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’তে কাজ করার প্রস্তাব যখন পেলেন, গল্প শুনেই যেন এতে কাজ করার আগ্রহ জন্মায় তার। এরই মধ্যে ৩০টিরও অধিক লোকেশনে ‘আরো এক পৃথিবী’ সিনেমার শুটিং শেষ হয়েছে।

সেখান থেকে ফিরে এসে ফারিন বলেন, আমার প্রথম সিনেমা ‘আরো এক পৃথিবী’তে আমি প্রতীক্ষা চরিত্রে অভিনয় করেছি। প্রতীক্ষার ১১ বছরের জার্নির গল্প এই সিনেমা। যেখানে প্রতীক্ষা নিজের আসল পরিচয়টা খুঁজে বেড়ায়, নিজের প্রকৃত আশ্রয় খুঁজে বেড়ায়। কিন্তু শেষ পর্যন্ত প্রতীক্ষা তা পায় কিনা, সেটি আসলে সিনেমা মুক্তির পর দেখতে হবে। আমার প্রথম সিনেমা হিসেবে কাজ করে আমি সন্তুষ্ট। যখন যেভাবে কাজ করার কথা ঠিক সেভাবেই কাজ হয়েছে। বাংলাদেশের মতোই তারাও ভীষণ কো-অপারেটিভ। যে কারণে আমার একবারও মনে হয়নি আমি বাইরের কোনো ইউনিটের সঙ্গে কাজ করছি। অতনু দাদা তার কাজের ব্যাপারে ভীষণ স্পষ্ট। তিনি কী চান কী করতে হবে- সবই প্রস্তুত ছিল। আমি শুধু মন দিয়ে অভিনয় করেছি এবং সত্যিই আমি ভীষণ প্রতীক্ষায় প্রতীক্ষাকে সিনেমার পর্দায় দেখার জন্য।

এদিকে তাসনিয়া ফারিন জানান, সৈয়দ আহমেদ সাওকীর ওয়েব ফিল্ম ‘কারাগার’-এর কাজ শেষ করেছেন। এবারের ঈদে তাকে মেহেদী হাসান জনি, শিহাব শাহীন, মোস্তফা কামাল রাজ, মিফতাহ আনানের নাটকে দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published.