শাকিবের নায়িকা হয়ে আসছেন সোনাল

অনেক দিন ধরেই শোনা যাচ্ছে, ঢালিউড সুপারস্টার শাকিব খানকে নিয়ে একটি সিনেমা নির্মাণ করবেন পরিচালক অনন্য মামুন। ‘দরদ’ নামের ওই ছবিতে শাকিবের বিপরীতে নাকি অভিনয় করবেন বলিউডের কোনো নায়িকা।

শুরু থেকে সে তালিকায় কয়েকজনের নাম শোনা গেলেও এবার জানা গেছে, শাকিবের সঙ্গে এই সিনেমায় জুটি বাঁধবেন বলিউডের সোনাল চৌহান। যিনি দক্ষিণী সুপারস্টার প্রভাস অভিনীত ‘আদি পুরুষ’ সিনেমাতে ছিলেন।

‘দরদ’-এ বলিউডের নেহা শর্মা, জেরিন খান, শেহনাজ গীল ও প্রাচী দেশাইয়ের নাম নিয়ে আলোচনা হলেও সোনালের সঙ্গেই নাকি কথা পাকাপোক্ত করেছে সিনেমাটি প্রযোজনা সংস্থা ‘এসকে মুভিজ’ ও মুম্বাইয়ের ‘ওয়ান ওয়ার্ল্ড মুভিজ’।

সোনাল চৌহান সম্প্রতি এ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধও হয়েছেন। সিনেমার তিন প্রযোজনা প্রতিষ্ঠানের একটি কলকাতার এসকে মুভিজ বিষয়টি জানিয়েছে।

পরিচালক অনন্য মামুন জানিয়েছেন, শাকিব খানের নতুন ছবিটি বাংলার পাশাপাশি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় তৈরি হবে। একটানা ৩৫ দিনের শুটিংয়ের মধ্য দিয়ে পুরোপুরি কাজ শেষ হবে ছবিটির। বাংলাদেশ-ভারতে একসঙ্গে মুক্তি পাবে ছবিটি।

ভারতের উত্তর প্রদেশের মেয়ে সোনাল চৌহান। বিত্তশালী পরিবারের মেয়ে হয়েও অভিনয়ে এসেছিলেন নিজ স্বপ্ন পূরণের উদ্দেশ্যেই। ২০০৬ সালে মুক্তি পায় হিমেশ রেশমিয়ার জনপ্রিয় অ্যলবাম ‘আপ কা সুরুর’।

যেখানে মডেল হিসেবে প্রথমবারের মতো অভিষেক ঘটে সোনালের। এরপর ২০০৮ সালে ইমরান হাশমির সঙ্গে ‘জান্নাত’ সিনেমায় জুটি বাঁধেন তিনি। ছবিটি বলিউডে বেশ জনপ্রিয়তা লাভ করে। পাশাপাশি ছবির গানও জনপ্রিয়তা পায়।

ইমরান হাশমির বিপরীতে কাজ করে বেশি আলোচনায় আসেন সোনাল চৌহান। তারপরও বলিউডে কাজের পরিমাণ কমিয়ে দেন তিনি। একটা সময় তামিল ও তেলেগু সিনেমায় কাজ শুরু করেন।

মাঝে হিন্দি কয়েকটি সিনেমায় কাজ করলেও সেভাবে আলোচনায় আসতে পারেননি।

সবশেষ এ বছর মুক্তিপ্রাপ্ত দক্ষিণি সুপারস্টার প্রভাসের ‘আদি পুরুষ’ সিনেমাতেও অভিনয় করেন তিনি। অভিনয়জীবনে স্টারডাস্ট, ফিল্মফেয়ারসহ একাধিক পুরস্কারও জিতেছেন সোনাল। ২০০৫ সালে জিতেছিলেন ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ এবং ‘মিস ওয়ার্ল্ড ট্যুরিজম’ টাইটেলে ভূষিত হন। সোনাল শুধু একজন অভিনেত্রীই নন, তিনি একজন গায়িকাও।

জানা গেছে, অনন্য মানুন পরিচালিত ‘দরদ’ সিনেমাটি বেনারসে শুটিং শুরু হবে। অনন্য মামুন ছাড়াও যৌথভাবে ভারতের একজন নির্মাতা সিনেমাটি পরিচালনা করবেন।

Leave a Reply

Your email address will not be published.