‘তবুও কথার বরখেলাপ করেনি শাহরুখ’

সাধারণ পরিবার থেকে উঠে এসে আজ তিনি বলিউডের বেতাজ বাদশা। তার সদ্য মুক্তি পাওয়া ছবি ‘জওয়ান’ ব্যবসা করেছে হাজার কোটির উপরে। তিনি শাহরুখ খান। তার একাগ্রতা ও কাজের প্রতি মনোযোগ প্রশ্নাতীত। কাজের প্রতি কতোটা মনোযোগী থাকেন শাহরুখ সেটাই উঠে এসেছে অভিনেতা রবি কিষণের অভিজ্ঞতায়।

‘আর্মি’ সিনেমায় শাহরুখের সহ-অভিনেতা হিসেবে কাজ করেছিলেন রবি। সেই সিনেমার শুটিং সেটের ঘটনা উল্লেখ করে এই অভিনেতা বলেন, আমরা মেহবুব স্টুডিওতে আর্মির একটি ক্লাইম্যাক্স শুট করছিলাম। শাহরুখে এদিকে ১০৩ জ্বর। ও ওই জ্বর নিয়েও সেটে আসে। ওই সিনেমাতে ও হিরো ছিল না। কোনও বড় চরিত্রও ছিল না ওর। কেমিও চরিত্রে দেখা গিয়েছিল। তবুর সে তার কথার বরখেলাপ করেনি। সেটা যে ওর ধর্মেই নেই।

রবি জানিয়েছেন অক্ষয় কুমারও ওই একই গুণের অধিকারী। তিনি যোগ করেন, ওরা দু’জনেই অজানা হয়ে প্রয়াত হতে চাননি। ওরা মনে করেন এই দুনিয়ায় এসেছি কোনও কারণের জন্য। যখন আমি মারা যাব, তখন যেন সারা বিশ্বের কাছে সেই খবর পৌঁছয়।

আর্মি সিনেমাতে শাহরুখ খান ছাড়াও ছিলেন শ্রীদেবী, ড্যানি ডেনজংপা, রণিত রায়, রবি কিষণ। অক্ষয়ের সঙ্গে অনেক সিনেমাতে কাজ করেছেন রবি। এর মধ্যে রয়েছে ‘জখম দিল’, ‘ফির হেরা ফেরি’র মতো বেশ জনপ্রিয় কিছু সিনেমা।

Leave a Reply

Your email address will not be published.