সালমানের ‘বিগ বস ওটিটি’ ভাঙল আইপিএলের রেকর্ড

রিয়েলিটি শো ‘বিগ বস’-এর সঙ্গে বলিউড সুপারস্টার সালমান খানের নাম যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। এই শোয়ের আকাশছোঁয়া জনপ্রিয়তার পেছনে সঞ্চালক হিসেবে অবদান রয়েছে ভাইজানের। তাই তো ‘বিগ বস ওটিটি’র দ্বিতীয় সিজনে সঞ্চালক হিসেবে ধরা দেন সালমান। যেখানে প্রথম সিজনে উপস্থাপক ছিলেন বলিউড নির্মাতা ও প্রযোজক করণ জোহর।

সিনেমার বক্স অফিস কিংবা টিভি চ্যানেলের টিআরপি—সবখানেই রাজত্ব বজায় রাখেন সালমান খান। এবার ভিউর দিক থেকে ভারতে ব্যাপকভাবে জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট (আইপিএল)-এর রেকর্ডও ভেঙে দিলো ‘বিগ বস ওটিটি’র দ্বিতীয় সিজন।

সোমবার (১৪ আগস্ট) সম্প্রচারিত ‘বিগ বস ওটিটি’র দ্বিতীয় সিজনের ফিনালে মাত্র ২৪ ঘণ্টায় ভিউ হয়েছে ২৩ মিলিয়নের বেশি। ভ্যারাইটি জানিয়েছে, এবারের সিজনের ভিউ হয়েছে ১০০ মিলিয়নের বেশি।

সঞ্চালকের মতো এবারের সিজনে প্ল্যাটফর্মও বদল হয়েছে ‘বিগ বস ওটিটির’। ভুটের বদলে অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়েছে জিও সিনেমাতে। ভ্যারাইটি জানিয়েছে, ভারতের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানের মধ্যে ভিউয়ের দিক থেকে রেকর্ড গড়েছে ‘বিগ বস ওটিটি’র দ্বিতীয় সিজন। এবারের কিস্তি দেখা হয়েছে ৩০ বিলিয়ন মিনিটের বেশি। যেখানে চলতি বছর সব ম্যাচ মিলিয়ে আইপিএলের ভিউ ছিল ১৭ বিলিয়ন।

অনুষ্ঠানটির গ্র্যান্ড ফিনালের ভোট শুরু হওয়ার পর দুই প্রতিযোগীকে ভোট দেন ২৫০ মিলিয়ন দর্শক। এই ভোট পড়ে মাত্র ১৫ মিনিটে, যা থেকে অনুষ্ঠানটির জনপ্রিয়তা সহজেই অনুমান করা যায়। জিও সিনেমার একজন জ্যেষ্ঠ নির্বাহী ভ্যারাইটিকে বলেন, ‘যখন অনেক প্ল্যাটফর্ম ভিউয়ারশিপ নিয়ে সংগ্রাম করছে, তখন এই সংখ্যা অবিশ্বাস্য।’

‘বিগ বস ওটিটি’র দ্বিতীয় সিজনে জয়ী হয়েছেন এলভিস যাদব। অভিষেক মালহানকে হারিয়ে ‘বিগ বস’-এর শিরোপা জেতা যাদব পুরস্কার হিসেবে পেয়েছেন দুই লাখ রুপি।

Leave a Reply

Your email address will not be published.