সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ‘দামাল’

সৌদি আরবের রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসের নিয়মিত বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘অ্যাম্বাসেডর চয়েস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’। বেশ ক’বছর ধরে নিয়মিত হওয়া এই চলচ্চিত্র উৎসবে দেখানো হবে বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘দামাল’।

ফরিদুর রেজা সাগর-এর কাহিনি অবলম্বনে ‘দামাল’ পরিচালনা করেছেন রায়হান রাফী। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ২০২২ সালের বাংলাদেশী ঐতিহাসিক নাট্য চলচ্চিত্র। বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত এই চলচ্চিত্রে প্রধান চরিত্রে বিদ্যা সিনহা সাহা মীম, শরিফুল রাজ, সিয়াম আহমেদ ও শাহনাজ সুমি অভিনয় করেছেন।

চলচ্চিত্রটিতে একটি কাল্পনিক কাহিনী উপস্থাপন করা হয়েছে যা স্বাধীন বাংলা ফুটবল দল থেকে অনুপ্রাণিত, দলটি মুক্তিযুদ্ধের জন্য আন্তর্জাতিক সচেতনতা ও অর্থনৈতিক সমর্থন বাড়াতে ভারতজুড়ে সফর করে মোট ১৬টি প্রীতি ম্যাচে অংশ নেয়।

প্রযোজনা প্রতিষ্ঠান জানিয়েছে, রিয়াদে এই উৎসবে ‘দামাল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে আগামী ৮ ডিসেম্বর।

পক্ষকালব্যাপী এই উৎসব শুরু হবে আগামীকাল ২৪ নভেম্বর থেকে। চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশের কূটনীতিক, উচ্চপদস্থ ব্যক্তিবর্গ এবং প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করবেন।

সিয়াম, মিম, রাজ ছাড়াও এ চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন–ইন্তেখাব দিনার, রাশেদ মামুন অপু, সুমিত, সাঈদ বাবু, শাহনাজ সুমি, নাজমুস সাকিব, সামিয়া অথৈ, পূজা ক্রুজ, সারওয়াত আজাদ বৃষ্টিসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.