হঠাৎ আলোচনায় ‘অ্যানিম্যাল’র প্রযোজক

শুক্রবার (১ ডিসেম্বর) মুক্তি পেয়েছে বলিউড ইন্ডাস্ট্রির নতুন সিনেমা ‘অ্যানিমেল’। ছবিটি ঘিরে রীতিমতো ঝড় বইছে বক্স অফিসে। আর ঠিক সেই মুহূর্তেই মিডিয়ার আলোচনায় এ সিনেমার প্রযোজক ভূষণ কুমার। হঠাৎ তার আলোচনায় আসার কারণ তার নতুন সিনেমা নয়; বরং একটি ধর্ষণ মামলার সঙ্গে জড়িত থাকায় আলোচনায় প্রযোজক।

ভূষণের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। ২০১৮ সালে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ ‘মিটু’ আন্দোলনে এই প্রযোজকের বিরুদ্ধে একাধিক নারী যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। তারপর আদালতে নির্দোষ প্রমাণ হন।

এবারের ধর্ষণের অভিযোগ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা যায়, প্রযোজক ভূষণের বিরুদ্ধে ধর্ষণের এ মামলা করা হয় আজ থেকে প্রায় আড়াই বছর আগে। ২০২১ সালের মাঝামাঝি আদালতে এফআইআর দায়ের করেন নির্যাতিত এক নারী।

ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় ওই নারী তার অভিযোগপত্রে জানান, প্রায় তিন বছর ধরে শারীরিকভাবে নির্যাতনের শিকার তিনি। চাকরি দেয়ার প্রলোভনের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ব্যক্তিগত বিশেষ ছবি ও ভিডিও ফাঁস করে দেয়ার হুমকিও পেয়েছেন তিনি।

এ অভিযোগের পর ওই নারী অজানা কারণে তার অভিযোগ আদালত থেকে তুলে নেন। এর পরিপ্রেক্ষিতে চলতি বছরের এপ্রিলে ধর্ষণ মামলা প্রত্যাহার করার আর্জি জানান ভূষণ। কিন্তু সে আর্জির আবেদন নাকচ করে দেন মুম্বাই হাইকোর্ট।

নভেম্বর মাসে এ মামলার সুরাহা শুরু হলে ৯ নভেম্বর আদালতে ‘বি সামারি রিপোর্ট’ পেশ করে পুলিশ। ওই রিপোর্টের ভিত্তিতে সম্প্রতি বলিউড এ প্রযোজককে নির্দোষ ঘোষণা করেন আদালত।

প্রসঙ্গত, ভূষণের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। ২০১৮ সালে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ ‘মিটু’ আন্দোলনে এই প্রযোজকের বিরুদ্ধে একাধিক নারী যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। তারপরও আদালতে নির্দোষ প্রমাণ হওয়ায় এ মুহূর্তে বেশ স্বস্তিতে আছেন ‘অ্যানিমেল’ সিনেমার এ প্রযোজক।

Leave a Reply

Your email address will not be published.