৬৫০ কোটির ক্লাবে ছুটছে রজনীকান্তের ‘জেলার’

চলতি বছর বলিউড সিনেমার জয়জয়কার। এ বছর মুক্তিপ্রাপ্ত বলিউডের প্রায় প্রত্যেকটি সিনেমাই সাড়া ফেলেছে। এই জয়ের মিছিলে যোগ দিয়েছে দক্ষিণী সিনেমার সুপার স্টার রজনীকান্ত অভিনীত ‘জেলার’ সিনেমাটিও।

আজ (৫ সেপ্টেম্বর) মনোবালা বিজয়বালান টুইটারে জানিয়েছেন, প্রথম সপ্তাহে, ‘জেলার বিশ্বব্যাপী ৪৫০.৮ কোটি আয় করেছে। দ্বিতীয় সপ্তাহে, সিনেমাটি তার বিশ্বব্যাপী মোট আয়ের সঙ্গে আরও ১২৪.১৮ কোটি আয় করেছে।

মুক্তির আগে থেকেই উত্তেজনা তৈরি করেছিল এ সিনেমা। ভারতের স্বাধীনতা দিবসে এ সিনেমা প্রেক্ষাগৃহে ২০০ কোটি রুপির গণ্ডি পার করেছিল।

সান পিকচার্স প্রযোজিত ‘জেলার’ সিনেমার লেখক ও পরিচালক নেলসন দিলীপকুমার। এ সিনেমায় রজনীকান্ত ছাড়াও অভিনয় করেছেন তমান্না ভাটিয়া, বিনায়কন, রাম্য কৃষ্ণণ, মাস্টার ঋত্বিক প্রমুখ। সিনেমায় ক্যামিও চরিত্রে দেখা গেছে মোহনলাল, শিবা রাজকুমার ও জ্যাকি শ্রফকে।

এর পাশাপাশি জানা গেছে, প্রাইম ভিডিওতে ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে রজনীকান্তের ‘জেলার’। একইদিনে বিশ্বজুড়ে মুক্তি পাবে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। প্রাইম ভিডিওতে এ সিনেমা তামিল, তেলুগু, মালয়লাম, কন্নড় ও হিন্দিতে মুক্তি পাবে। এ সিনেমায় দেখা যাবে অবসরপ্রাপ্ত জেলার টাইগার মুথুভেল পান্ডিয়ানের গল্প বলে যে নিজের ছেলের খুনিকে ধরতে এক সফর শুরু করে। এ জেলারের চরিত্রে অভিনয় করেছেন রজনীকান্ত।

এ সিনেমা ঘিরে রজনীকান্তের ভক্তদের তুমুল উৎসাহ ছিল। সিনেমা মুক্তি পাওয়ার পরেই এ সিনেমা দেখার জন্য ছুটি ঘোষণা করেছিল দক্ষিণ ভারতের বেশ কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠান। কিছু কিছু প্রতিষ্ঠান বিনা মূল্যে টিকিটও দিয়েছিল কর্মীদের। জাপান থেকে এক দম্পতি উড়ে এসেছিলেন ভারতে শুধুমাত্র রজনীকান্তের এ সিনেমা দেখার জন্য। রজনীকান্তের জন্য এনেছিলেন উপহারও।

শুধু চেন্নাই বা মাদুরাই নয়, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, থাঞ্জাভুর, বিশাখাপত্তনম, মাইসুরু, ইলোর, তিরুবনন্তপুরম এবং কোচির মতো শহরের অফিসগুলোও ছুটি ঘোষণা করেছিল এ সিনেমা মুক্তির দিন। অনেক বড় কোম্পানি তাদের কর্মীদের বিনা মূল্যে টিকিট তুলে দিয়েছিল যাতে তারা সিনেমাটি দেখতে পারে।

Leave a Reply

Your email address will not be published.