৯ দিনেই কোটি ভিউ ক্লাবে ‘কলিজার আধখান’

মুক্তির প্রথমদিন (১ সেপ্টেম্বর) থেকেই নাটকটি দেখে আবেগে ভাসছিলেন দর্শকরা। ৩য় দিন থেকে সেটি অবস্থান নেয় ইউটিউব ট্রেন্ডিং তালিকায়। আর ৯ম দিনে (১০ সেপ্টেম্বর) এসে ছুঁয়ে দিলো কোটি ভিউ ক্লাবের ঘর।

নাটকটির নাম ‘কলিজার আধখান’। সিএমভি প্রযোজিত এই নাটকটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা। সন্তান না হওয়া এক দম্পতির করুণ গল্প আবর্তিত হয়েছে এতে। যেখানে রয়েছে সামাজিক বার্তাও। এটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মুহাম্মদ মিফতাহ আনান।

ওটিটি আর সিনেমার জোয়ারে রমরমা নাটকের বাজার অনেকটাই চাপা পড়ে আছে। অনেক দিন হলো, তেমন কোনও সিরিয়াস গল্পের নাটক আলোচনায় আসছে না। নাটকের এমন মন্দা সময়ে ‘কলিজার আধখান’ যেন একপশলা বৃষ্টি।

‘নাটকটা দেখে সত্যি চোখে পানি চলে এলো। যার সন্তান নেই, সে বোঝে সন্তান না থাকার যন্ত্রণা কতটা বেদনাদায়ক; ‘নাটকটা দেখে অনেক কেঁদেছি; ‘সত্যি নাটকটা দেখে চোখের পানি ধরে রাখতে পারলাম না’—এমন হাজারও মন্তব্যে ভরে গেছে নাটকটির ইউটিউব কমেন্ট বক্স।

গত ১ সেপ্টেম্বর সিএমভির ইউটিউব চ্যানেলে নাটকটি উন্মুক্ত করা হয়েছে। এরপরই দর্শক হুমড়ি খেয়ে পড়ছে এটি দেখার জন্য।

নাটকটি দেখে দর্শকের বিপুল সাড়া প্রসঙ্গে মুশফিক আর ফারহান বলেন, ‘এই নাটকের গল্প আমাকে ভাবিয়েছিল, কাজ করার পর সেটাই দেখতে পাচ্ছি। এমন একটা ইস্যু নিয়ে করেছি, যারা এই ধরনের সমস্যায় আছেন, তারা গভীরভাবে উপলব্ধি করতে পারছেন। ফেসবুক-ইউটিউবে অসংখ্য মন্তব্য দেখে আপ্লুত হচ্ছি।’

‘কলিজার আধখান’ নাটকটি প্রযোজনা করেছেন এস কে সাহেদ আলী। এতো অল্প সময়ে কোটি ভিউ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা পরম স্বস্তির বিষয় যে, সিরিয়াস নাটকও মানুষ দেখে। যদি সেটার গল্প ও নির্মাণ ঠিকঠাক থাকে। আমরা বরাবরই চেষ্টা করি সস্তা জনপ্রিয়তা এড়িয়ে গল্প সমৃদ্ধ মান সম্পন্ন নাটক উপহার দিতে। তারই পুরস্কার এই নাটক থেকে পাচ্ছি। এমন কাজ সামনে আরও নির্মাণের চেষ্টা করবো।’

নাটকটিতে একটি দারুণ গানও রয়েছে। সেটি গেয়েছেন ইমরান ও কণা। মেহেদী হাসান লিমনের কথায় এর সুর-সংগীত করেছেন মার্সেল। এই গানটিও বেশ জনপ্রিয়তা পেয়েছে অন্তর্জালে।

Leave a Reply

Your email address will not be published.