ভিন্নধর্মী প্রচারণা দামাল টিমের

এবার মুক্তিযুদ্ধের সময়ের ফুটবল দলকে নিয়ে নিমার্তা রায়হান রাফি নির্মাণ করেছেন দামাল সিনেমা। ‘দামাল’ সিনেমা মুক্তি পাবে ২৮ অক্টোবর। এর আগে সিনেমা প্রচারের অংশ হিসেবে আজ (২২ অক্টোবর) বিকালে ‘দামাল’- সিনেমা টিমের আমন্ত্রণে বসুন্ধরা কিংস অ্যারেনায় মাঠে ফুটবল খেলার আয়োজন করা হয়।

এই খেলায় দুটি টিম করা হয়েছে, একটি হচ্ছে টিম মুন্না অন্যটি দুর্জয়। সেই দুই টিমে খেলেছেন জাতীয় দলের খেলোয়াড়সহ দামাল টিম। পরিচালক রায়হান রাফি বলেন, দামাল সিনেমার প্রচারণার অংশ হিসেবে আজ খেলায় দুটি টিম করা হয়েছে। একটা টিম মুন্না আরেকটা টিম দুর্জয়। সেই দুই টিমে খেলেছেন জাতীয় দলের খেলোয়াড়সহ দামাল টিম এবং অনেক অভিনেতা।

ছবির পরিচালক রায়হান রাফি জানান, টিম ‘দামাল’র আমন্ত্রণে আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় একসঙ্গে ফুটবল ম্যাচ খেলবেন দেশের মিডিয়া অঙ্গনের একঝাঁক তারকা ও দেশসেরা ক্লাব বসুন্ধরা কিংসের তারকা ফুটবলাররা।

এ সিনেমায় রাজ-মিম ছাড়াও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমি, নাজমুস সাকিবসহ আরও অনেকে।

স্বাধীন বাংলা ফুটবল দলকে কেন্দ্র করে ফরিদুর রেজা সাগরের গল্পে এর চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা এবং রায়হান রাফি।

জানা গেছে, ‘দামাল’ সিনেমায় সব মিলিয়ে শ পাঁচেক শিল্পী কাজ করেছেন। সিনেমার ক্রিয়েটিভ প্রোডিউসার আবু শাহেদ ইমন জানান, মহান মুক্তিযুদ্ধে গৌরবের অনেক ঘটনার মধ্যে স্বাধীন বাংলা ফুটবল দলও একটি গুরুত্বপূর্ণ বিষয়। ২০২১ সালে আমরা স্পর্শ করেছি স্বাধীনতার ৫০ বছর। স্বাধীন বাংলাদেশের এ পথচলায় ‘দামাল’ ছবিটি গুরুত্বপূর্ণ সিনেমা হয়ে থাকবে বলে তিনি আশা করেন। আগামী মাসের ২৮ তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘দামাল’ সিনেমা।

Leave a Reply

Your email address will not be published.