আজীবন সম্মাননা পাচ্ছেন সংগীতজ্ঞ সুজেয় শ্যাম

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেরশিল্পী ও একুশে পদকপ্রাপ্ত ও বিশিষ্ট সংগীতজ্ঞ সুজেয় শ্যাম। তিনি ‘সানসিল্ক-চ্যানেল আই ১৮তম মিউজিক অ্যাওয়ার্ড’-এ আজীবন সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন।

আগামী ১৮ অক্টোবর ১৮তম বসছে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের এবারের আসর। জানা গেছে, এবারের আয়োজনে আজীবন সম্মাননাসহ মোট ২২টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ অনেকে উপস্থিত ছিলেন। এ সময় প্রকল্প পরিচালক শহীদুল আলম সাচ্চু অ্যাওয়ার্ডের বিস্তারিত তুলে ধরেন। এ আয়োজনকে ঘিরে নানামুখী পরিকল্পার ব্যাখ্যা দেন ফরিদুর রেজা সাগর।

তিনি বলেন, ‘দীর্ঘ ১৮ বছর ধরে আমাদের এই চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের সাথে যুক্ত থাকার জন্য সবার প্রতি কৃতজ্ঞ। চ্যানেল আই বরাবরই সংগীত নিয়ে কাজ করে আসছে, সামনেও এর সাথে যুক্ত থাকবে।’

 

এবারের পুরস্কারের ক্যাটাগরিগুলো হলো আধুনিক গান-শ্রেষ্ঠ শিল্পী, আধুনিক গান-শ্রেষ্ঠ সুরকার, আধুনিক গান-শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ার, শ্রেষ্ঠ দ্বৈত সংগীতশিল্পী, শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী, ছায়াছবির গান-শ্রেষ্ঠ শিল্পী, ছায়াছবির গান-শ্রেষ্ঠ সুরকার, ছায়াছবির গান-শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও পরিচালক, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও শিল্পী, শ্রেষ্ঠ রবীন্দ্রসংগীত, শ্রেষ্ঠ নজরুল সংগীত, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ যন্ত্রশিল্পী (উচ্চাঙ্গ), শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (উচ্চাঙ্গ), বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ শিল্পী, বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ সুরকার, বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ গীতিকার এবং শ্রেষ্ঠ অডিও কোম্পানি।

 

Leave a Reply

Your email address will not be published.