এবার এলো বঙ্গবন্ধুর বায়োপিকের দ্বিতীয় গান

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর দ্বিতীয় গান প্রকাশিত হয়েছে। ‘কী কী জিনিস এনেছো দুলাল’ শিরোনামের লোকগানটিতে বঙ্গবন্ধুর বিয়ের অনুষ্ঠানের কিছু অংশ তুলে আনা হয়েছে।

বিয়ের ঐতিহ্যবাহী গানটির নতুন সংগীতায়োজন করেছেন ভারতের শান্তনু মৈত্র। কণ্ঠ দিয়েছেন ঊর্মি চৌধুরী। এছাড়া কোরাসে কণ্ঠ মিলিয়েছেন অদিতি বোস ও সাহ্নিতি নস্কর।

এই গানের দৃশ্যে ফুটিয়ে তোলা হয়েছে কিশোর ও তরুণ বয়সী বঙ্গবন্ধুর গল্প। কিশোর বয়সে তার দুরন্তপনা, আর তারুণ্যে পা রাখার পরই বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার মুহূর্তগুলো চিত্রায়িত হয়েছে। এই পর্বেই বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকায় দেখা গেলো প্রার্থনা ফারদিন দীঘিকে। লাজুক চাহনি আর সাবলীল অভিনয়ে চরিত্রের যথার্থতা বজায় রেখেছেন তিনি।

এছাড়া তরুণ শেখ মুজিব তথা আরিফিন শুভর সঙ্গে তার ছোট ছোট খুনসুটি আর ভালোবাসার মুহূর্তগুলোও নজর কাড়ছে দর্শকের।

এর আগে গত ৫ অক্টোবর প্রকাশ করা হয় ‘মুজিব’ সিনেমার একমাত্র মৌলিক গান ‘অচিন মাঝি’। রথিজিৎ ভট্টাচার্যের গাওয়া সেই গানটিও দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বিশাল বাজেটে ছবিটি পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল। এতে প্রধান চরিত্রে আছেন আরিফিন শুভ। তার সঙ্গে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, জায়েদ খান, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

Leave a Reply

Your email address will not be published.