‘জায়েদ সিনেমা থেকে বাদ, এখানেই আমার আপত্তি’

মুক্তিযুদ্ধে জলপথে সফল গেরিলা যুদ্ধের কাহিনি নিয়ে নির্মিত সিনেমা ‘অপারেশন জ্যাকপট। ২৯ ডিসেম্বর থেকে শুরু হয়েছে সিনেমার শুটিং। ২১ কোটি টাকা বাজেটের এ ছবির প্রথম লটে শুটিং ২৯ ডিসেম্বর শুরু হয়ে চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

সে যাই হোক বেশ কয়েক দিন ধরে শোনা যাচ্ছিল, ‘অপারেশন জ্যাকপট’ সিনেমায় একঝাঁক অভিনয়শিল্পীর মধ্যে রয়েছেন জায়েদ খানও। কিন্তু সিনেমাটির শুটিং শুরু হলেও শেষ পর্যন্ত সিনেমায় জায়েদ খান অভিনয় করছেন কিনা, সেটা নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। এসবের সূত্রপাত ২৭ ডিসেম্বর, সিনেমাটি নিয়ে আয়োজিত সংবাদ সংম্মেলনে।

সেই সংবাদ সম্মেলনে প্রযোজক স্বপন চৌধুরী সিনেমার অভিনয়শিল্পীদের তালিকা প্রকাশ করেন। সেখানে অভিনেতা জায়েদ খানের নাম নেই। এই নিয়ে গণমাধ্যমে সংবাদ হয়, ‘অপারেশন জ্যাকপট’ থেকে জায়েদ বাদ পড়েছেন। এমন খবর দেখেই কিছুটা রেগে গেছেন জায়েদ খান।

তিনি বলেন, ‘দেশে আসতে আসতেই উড়ো খবর নিয়ে বিরক্ত। এখানে কেউ কেউ নিপুণের প্রসঙ্গে টেনে লিখছেন, আমি সিনেমাটিতে নেই যে কারণে নিপুণ আছেন। এখানে নিপুণ থাকছেন কিনা, এটা তার ব্যাপার। কিন্তু লেখা হচ্ছে— জায়েদ খান সিনেমা থেকে বাদ পড়েছেন। এখানেই আমার আপত্তি। আমি কীভাবে বাদ পড়লাম। আমি তো সিনেমার কারও সঙ্গে চুক্তিই করিনি।’

তিনি বলেন, আমি এখনো জানিই না চরিত্র কী, কে টাকা দেবে, কী চুক্তি—এগুলো নিয়ে কাল আমি তাদের সঙ্গে কথা বলব। তার পরই সবাইকে বিস্তারিত জানাব ঘটনা কী।’

মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের এক অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধারা।

Leave a Reply

Your email address will not be published.