অনন্ত-বর্ষার ‘দিন দ্য ডে’ নেটফ্লিক্সে মুক্তি পাবে

 

ঈদে মুক্তি পেয়েছে অনন্ত জলিল অভিনীত ‘দিন দ্য ডে’। ছবিটি আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি দেওয়ার চেষ্টা চলছে বলে জানালেন ছবির নায়িকা বর্ষা।

রাজধানীর যমুনা ব্লকবাস্টার সিনেমাসে আয়োজিত ছবিটির এক বিশেষ শোয়ে এ তথ্য জানান বর্ষা।

তিনি বলেন, আমাদের ছবিটি নিয়ে নেটফ্লিক্সের সঙ্গে আলাপ চলছে। আমরা চেষ্টা করছি প্ল্যাটফর্মটিতে ছবিটি মুক্তি দিতে। আশা করছি খুব শিগগিরই আপনাদের তা জানাতে পারবো।

বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনার ছবিটি কবে ইরানের মুক্তি পাবে? এমন প্রশ্নের জবাবে বর্ষা বলেন, ইরানে ছবি মুক্তির প্রক্রিয়া হচ্ছে এটি জমা দেওয়ার পর কমপক্ষে ছয় মাস লাগে সেন্সর পেতে। আশা করছি আমাদের ইরানি প্রযোজক তা পেয়ে যাবেন। এরপর বলতে পারবো কবে ছবিটি ইরানে মুক্তি পাবে।

ঢালিউড ইন্ডাস্ট্রির ৭৪ জন তারকাকে ছবিটি দেখার আমন্ত্রণ জানানো হয়েছিল, তাদের অনেকেই আসেনি, কেন?

‘আসলে সবাইকে মাত্র দুদিন আগে আমন্ত্রণ জানানো হয়েছে। তাছাড়া প্রত্যকেরই আগে থেকে বিভিন্ন শিডিউল দেওয়া থাকে, তারা সেসকল শুটিংয়ে ব্যস্ত। এছাড়া অনেকে বিদেশে,’– বলেন বর্ষা।

তিনি জানান, ভারত থেকে ফোন করে তাদেরকে অভিনন্দন জানানো হচ্ছে। বলা হচ্ছে, তোমরা নাকি বাংলাদেশের সবচেয়ে বেশি বাজেটের ছবি করেছো। রেকর্ড ব্রেকিং ব্যবসা নাকি করছে।

১০০ বা ১২০ কোটি বাজেটের ছবিটি বাংলাদেশ থেকে টাকা তুলতে পারবে না বলে স্বীকার করেন বর্ষা। তবে তিনি বলেন, যৌথ প্রযোজনার ছবি হিসেবে আমাদের অংশের খরচ আমরা আশা করছি তুলে আনতে পারবো। তা কিন্তু খুব বেশি না।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

Leave a Reply

Your email address will not be published.