আম্বানি সাম্রাজ্যে বসছে তারার হাট

আগামী ১২ জুলাই গাঁটছড়া বাঁধবেন ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও তার শৈশবের বান্ধবী শিল্পপতির কন্যা রাধিকা মার্চেন্ট। মার্চের ১ থেকে ৩ তারিখ পর্যন্ত টানা তিন দিন গুজরাটের জামনগরে চলছে প্রাক বিবাহ অনুষ্ঠান। নাচ-গান আর বিনোদনেরও অভাব নেই অনন্ত-রাধিকার এই বিয়ের উৎসবে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির ডাকে ভারতের গুজরাটের পশ্চিমাঞ্চলীয় শহর জামনগরে বসেছে তারার হাট।

লাহি আয়োজনে উপস্থিত হয়েছেন বলিউড থেকে শুরু করে হলিউড তারকারা। বৃহস্পতিবার সাত সকালে জামনগরে পৌঁছে গেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। সঙ্গে নীতু কাপুর। ছোট্ট রাহাও কিন্তু বাদ গেল না! মায়ের কোলে চড়ে বিমানবন্দরে দেখা গেল কাপুর পরিবারের নয়নমণিকে। অন্যদিকে, প্রাকবিবাহ অনুষ্ঠান শুরুর একদিন আগেই জামনগরে পৌঁছলেন সালমান খান।

কড়া নিরাপত্তা বেষ্টনীর ঘেরাটোপে বলিউড ভাইজানকে দেখা গেল জামনগরের বিমানবন্দরে। অর্জুন কাপুর গেলেন বোন জাহ্নবী কাপুরের সঙ্গে। মানুষী চিল্লার, ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রারাও আগেভাগেই চলে গিয়েছেন। আর এদিন বিকেলে মুম্বইয়ের প্রাইভেট বিমানবন্দর থেকে জামনগরের উদ্দেশে রওনা হতে দেখা গেল শাহরুখ খান, গৌরী খান, আরিয়ান খান, ও সুহানাকে।

আমন্ত্রিতদের মধ্যে আরও আছেন অমিতাভ বচ্চন, অভিষেক ও ঐশ্বরিয়া, রজনীকান্ত এবং পরিবার,আমির খান এবং পরিবার,অক্ষয় কুমার এবং টুইঙ্কেল খান্না, অজয় দেবগন ও কাজল এবং সাইফ আলী খান ও পরিবার।

এ ছাড়াও চাঙ্কি পান্ডে ও পরিবার, রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন, রণবীর কাপুর ও আলিয়া ভাট, ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ, মাধুরী দীক্ষিত এবং ডক্টর শ্রীরাম নেনে, আদিত্য চোপড়া এবং রানী মুখার্জি, করণ জোহর, বনি কাপুর এবং পরিবার, অনিল কাপুর এবং পরিবার, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, শ্রদ্ধা কাপুর এবং কারিশমা কাপুর সহ অনেকে।

ক্রীড়া জগতের আমন্ত্রিতদের মধ্যে রয়েছে শচীন টেন্ডুলকার এবং পরিবার, এম এস ধোনি এবং পরিবার, রোহিত শর্মা, কে এল রাহুল, হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া এবং ইশান কিশানসহ অনেকে।

ব্যবসায়ী সমাজের আমন্ত্রিতদের মধ্যে রয়েছে এন চন্দ্র, কুমার মঙ্গলম বিড়লা এবং অনন্যা এবং আর্যমানসহ পরিবার, গৌতম আদানি এবং পরিবার, গোদরেজ পরিবার, নন্দন নিলেকানি, সঞ্জীব গোয়েঙ্কা, রিশাদ প্রেমজি, উদয় কোটক, আদর পুনাওয়ালা, সুনীল মিত্তাল, পবন মুঞ্জাল, রোশনি নাদার, নিখিল কামাথ, রনি স্ক্রুওয়ালা এবং দিলীপ সাঙ্ঘভি।

এ ছাড়াও থাকবেন ডিজনি সিইও বব ইগার, ব্ল্যাকরক সিইও ল্যারি ফিঙ্ক, অ্যাডনক সিইও সুলতান আহমেদ আল জাবের, এল রথসচাইল্ডের চেয়ারম্যান লিন ফরেস্টার ডি রথসচাইল্ড।

অতিথিদের জন্য চার বেলা ভূরিভোজের আয়োজন করা হয়েছে। পাতে থাকবে থাই, জাপানিজ, মেক্সিকান, পার্সি এবং প্যান এশিয়ান খাবার। ব্রেকফাস্টে অতিথিদের সামনে সাজিয়ে দেওয়া হবে ৭৫টি ডিশ। তাতে থাকবে ২৭৫ রকমের পদ। ডিনারেও থাকছে তাই। ২৭৫ রকমের পদের এলাহি আয়োজন থাকছে অতিথিদের জন্য। সারারাত চলবে অনুষ্ঠান। জানা গিয়েছে, মিডনাইট মিলে ৮৫ রকমের পদ রাখা হচ্ছে।

গত ২০২৩ সালের জানুয়ারিতে অনন্ত এবং রাধিকা মুম্বাইতে পরিবারের বাসভবন অ্যান্টিলিয়াতে একটি ঐতিহ্যবাহী অনুষ্ঠানে বাগদান করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.