ইরানের ঐতিহ্যবাহী পোশাকে জয়া

শক্তিমান অভিনেত্রী জয়া আহসান। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। পাশাপাশি তিনি বর্তমানে ভারতীয় বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী।

ইতোমধ্যে তিনি হিন্দি সিনেমায় নাম লিখিয়েছেন এবং ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা অর্জন করেছেন। এবার তার ক্যারিয়ারে নতুন পরিচয় যুক্ত হয়েছে। আর সেটি হলো তিনি ইরানি সিনেমার অভিনেত্রী।

ঢালিউড-টালিউডে দ্যুতি ছড়ানো এই অভিনেত্রীকে এবার দেখা গেল ইরানের ঐতিহ্যবাহী পোশাকে। ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে ১ ফেব্রুয়ারি।

ইরানের বিখ্যাত এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয় জয়া অভিনীত সিনেমা ‘ফেরেশতে’। এটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ-ইরান।

এদিন সেখানে জয়াসহ আরও উপস্থিত ছিলেন রিকিতা নন্দিনী শিমু, সুমন ফারুক, তেহরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান, পরিচালক মুর্তজা অতাশ জমজম ও গল্পকার মুমিত আল রশিদ।

উৎসবে জয়া ও শিমু হাজির হয়েছিলেন ইরানের ঐতিহ্যবাহী ইসলামি পোশাকে। নীল রঙের বোরকা ও মাথায় স্কার্ফ পরতে দেখা গেছে জয়াকে।

এ প্রসঙ্গে জয়া বলেন, ‘ফেরেশতে’ সিনেমাটি সবার ভালো লাগবে। চলচ্চিত্র উৎসবে বিশ্বের অনেক দেশের পরিচালকরা এবং সিনেমা সংশ্লিষ্টরা সিনেমাটি দেখবেন। এটা ভালো লাগছে।

ইরানে অবস্থান প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ইরানের বড় চলচ্চিত্র উৎসবে এসে খুব ভালো লাগছে। সবচেয়ে বেশি মুগ্ধ করেছে তেহরানের ঐতিহ্য।

‘ফেরেশতে’ সিনেমায় একজন সংগ্রামী নারীর চরিত্রে অভিনয় করেছেন জয়া। ইতোমধ্যে এটি ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে সিনেমাটি।

Leave a Reply

Your email address will not be published.