ওটিটিতে আসছে ‘আয়নাবাজি’

মুক্তির আট বছর পর ওটিটিতে আসছে চঞ্চল চৌধুরীর সিনেমা ‘আয়নাবাজি’। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে ভারতীয় ওটিটি প্লাটফর্ম হইচই’তে সিনেমাটি দেখা যাবে বলে জানিয়েছেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। হইচইয়ের বাংলাদেশ পেজ থেকেও খবরটি নিশ্চিত করা হয়েছে।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে অমিতাভ জানান, সিনেমাটি ঘিরে এখনও দর্শকদের ব্যাপক আগ্রহ রয়েছে। আশা করি, ওটিটিতেও সিনেমাটি আবারও দেখবেন তারা।

বাংলাদেশের গত কয়েক দশকের সবচেয়ে সফল সিনেমার তালিকায় উঠে আসে সিনেমাটির নাম। সিনেমাটিতে শরাফত করিম আয়না চরিত্রে অভিনয় করে মুগ্ধতা ছড়ান চঞ্চল।

জানা গেছে, আয়নাবাজি সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান চঞ্চল। পাশাপাশি একই বছর বিভিন্ন ক্যাটাগরিতে আরও সাতটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে সিনেমাটি।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর মুক্তি পর দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় যুক্তরাষ্ট্রের সিয়াটলে, ইউরোপিয়ান প্রিমিয়ার হয় ম্যানহাইম-হাইডেলর্বাগে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার গোয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে।

বিশ্বের বিভিন্ন নামীদামি চলচ্চিত্র উৎসবেও প্রশংসা কুড়ানোর পাশাপাশি যুক্তরাষ্ট্রের সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা ন্যারেটিভ ফিল্ম হিসেবে বিবেচিত হয় ‘আয়নাবাজি’।

প্রসঙ্গত, সিনেমাটির কাহিনি লিখেছেন গাউসুল আলম শাওন এবং যৌথভাবে চিত্রনাট্য করেন গাউসুল আলম শাওন ও অনম বিশ্বাস। চঞ্চল ছাড়া ‘আয়নাবাজি’তে আরও অভিনয় করেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফুর রহমান জর্জ, বৃন্দাবন দাশ, গাউসুল আলম শাওন, জামিল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.