ঈদে আসছে রাজ-বুবলীর ‘দেয়ালের দেশ’

গোধূলি সন্ধ্যায় শবনম বুবলী ও শরিফুল রাজ বসে আছেন সমান্তরালে। যাতে পুরোপুরি নয়, অর্ধেক শরীর দেখানো হয়েছে। পড়নে লাল টকটকে শাড়ি, খোপায় ঝুলে আছে বেলী ফুলের মালা, হুইলচেয়ারে বসে আছেন বুবলী। অপরপ্রান্তে রাজ। চোখে মুখে হাহাকার আর উদাসীনতা স্পষ্ট।

এমন থমকে যাওয়া প্রেক্ষাপট ফুটে উঠেছিল ‘দেয়ালের দেশ’ ছবির ফার্স্ট লুক পোস্টারে। গত বছর প্রকাশিত সেই পোস্টার আলোচনায় আসে। অনেকের মনে প্রশ্ন ছিল, কবে মুক্তি পাবে রাজ ও বুবলীর ছবিটি।

কিন্তু ছবির পরিচালক এ নিয়ে কোনো কথাই বলেননি। তাই দর্শক জানতে পারেননি মুক্তির তারিখ। এবার ছবিটির মুক্তির আনুষ্ঠানিক দিনক্ষণ জানালেন পরিচালক। মিশুক মনি বললেন, আগামী ঈদুল ফিতরে মুক্তি পাবে ‘দেয়ালের দেশ’। পরিচালক মিশু আরও জানালেন, এরই মধ্যে সেন্সর বোর্ডের সদস্যদের প্রশংসা নিয়ে ছাড়পত্র হাতে নিয়েছে ‘দেয়ালের দেশ’।

বাংলাদেশ পরিচালক ও প্রদর্শক সমিতিতে ঈদুল ফিতরে মুক্তির জন্য নিবন্ধনও করা হয়েছে। সমিতির অফিস সচিব সৌমেন রায় বাবুও নিশ্চিত করেছেন এখন পর্যন্ত ঈদুল ফিতরে মুক্তির জন্য একটি সিনেমাই নিবন্ধন করেছে। সেটি ‘দেয়ালের দেশ’।

‘দেয়ালের দেশ’ সিনেমার মাধ্যমে প্রথমবার জুটিবদ্ধ হয়েছেন শরীফুল রাজ ও বুবলী। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন মিশুক মনি। এর সহ-প্রযোজকও তিনি।

নির্মাতামিশুক মনি জানান, অনুদানের সিনেমা নিয়ে এক ধরনের সেকেলে চিন্তা আছে, সেসবের বাইরে দুর্দান্ত গল্প বলার চেষ্টা আমরা করেছি ‘দেয়ালের দেশ’ সিনেমায়।

রাজ-বুবলী ছাড়াও দেয়ালের দেশ সিনেমায় অভিনয় করেছেন আজিজুল হাকিম, সাবেরী আলম, স্বাগতা, শাহাদাত হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.