এসপি শামসুল ইসলামের আত্মত্যাগ নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা

আসছে ভাবনার তৃতীয় সিনেমা ‘দামপাড়া’ । যদিও ভাবনার দ্বিতীয় সিনেমা ‘লাল মোরগের ঝুটি’ চলছে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে । চট্টগ্রামের ঐতিহাসিক একটি স্থান দামপাড়া ।

সাকা চৌধুরীর পরিবার চট্টগ্রামে হিন্দু নির্যাতন শুরু করলে বঙ্গবন্ধু এসপি শামসুল ইসলামকে সিলেট থেকে চট্টগ্রামে নিয়ে আসেন। এরপর পাকিস্তানের লক্ষ্য হয়ে ওঠেন এসপি শামসুল ইসলাম । কিভাবে তাকে হত্যা করা যায় সেই পরিকল্পনা করছিলো পাকিস্তান, শেষ পর্যন্ত তাকে অবর্ণনীয় নির্যাতনের মাধ্যমে খুনও করে পাকিস্তানিরা। কিন্তু তার লাশ খুঁজে পাওয়া যায় না। স্বামীহারা স্ত্রীর বর্ণনায় গল্পটি সিনেমায় তুলে ধরা হবে ।

একাত্তরে চট্টগ্রামের দামপাড়ায় পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে এসপি শামসুল হকসহ পুলিশ কর্মকর্তাদের বীরত্ব ও আত্মত্যাগের গল্পে দেখানো হবে এই সিনেমায়।

সিনেমাটির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন আনন জামান আর পরিচালনায় আছেন শুদ্ধমান চৈতন । চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রযোজনায় চলচ্চিত্রটি শিগগিরই নির্মাণ শুরু হতে যাচ্ছে। চলচ্চিত্রটিতে এসপি শামসুল ইসলাম চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস। তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন আশনা হাবিব ভাবনা।

ফেরদৌস ও ভাবনা ছাড়াও এতে অভিনয় করবেন ঝুনা চৌধুরী, অনন্ত হীরা, মাজনুন মিজান, মুনতাহা।

 

Leave a Reply

Your email address will not be published.