‘জাওয়ান’ চালাতে ভারতীয় পরিবেশক নিবে আলাদা কমিশন!

বাংলাদেশের সিনেমা হলগুলোতে শুক্রবার (৮ সেপ্টেম্বর) চলবে ভারতীয় ছবি ‘জাওয়ান’। সার্কভুক্ত দেশগুলোর মধ্যকার পণ্য আমদানি-রফতানি চুক্তি ‘সাফটা’-র আওতায় ছবিটি আনা হচ্ছে। সরকারি কাগজ অনুযায়ী এটি আমদানি করা হচ্ছে ৫ হাজার ডলারে। তবে এর বাইরে ছবিটির ভারতীয় পরিবেশককে আলাদা করে কমিশন দিতে হবে।

জাওয়ান’ দেশে আনছে অনন্য মামুনের প্রতিষ্ঠান ‘অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট’। এটি আনা হচ্ছে ছবিটির মুম্বাই পরিবেশক সিনেকন এন্টারটেইনমেন্ট থেকে। তারা বাংলাদেশের সিনেমা হল প্রাপ্ত শেয়ার মানির ৮০ শতাংশই নিয়ে যাবে বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র দাবি করছে, অনন্য মামুন যখন আমদানির চেষ্টা চলাচ্ছিলো তখন আরেকটি পক্ষ কয়েক কোটি টাকার প্রস্তাব মুম্বাই পরিবেশককে দেয়। বিষয়টি জানার পর অনন্য মামুন তাদেরকে অন্যভাবে প্রস্তাব দেয়। তাদেরকে তিনি বলেন, স্থানীয় পরিবেশক হিসেবে তিনি ২০ শতাংশ কমিশন নিয়ে যাবেন শেয়ার মানি থেকে। বাকি টাকা ভারতীয় পরিবেশককে দেওয়া হবে। মামুনের প্রস্তাবে তারা রাজি হয়ে যায়।

এর আগে অবশ্য ভারতীয় প্রতিষ্ঠানটি বাংলাদেশে সম্ভাব্য যে সকল সিনেমা হলে ছবিটি চলবে তার একটি তালিকা নেয়। ওই তালিকায় হলগুলোর আসন সংখ্যা, টিকেটের দাম ইত্যাদি নেয়। সব কিছু বিচার বিশ্লেষণ করে এককালীন ৭-৮ কোটি টাকার চেয়ে মামুনের প্রস্তাবটি তাদের কাছে লাভজনক মনে হয়। তবে প্রতিষ্ঠানটি শর্ত দেয় মামুনকে, ‘জাওয়ান’ এ দেশে সরাসরি ভারতীয় সার্ভার থেকে চলবে। প্রতিটি শোয়ের টিকেট বিক্রির পরিমাণ ও আর্থিক হিসেব তাদেরকে সঠিকভাবে দিতে হবে।

তবে এসব ব্যাপারে অনন্য মামুনের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করে তার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

এদিকে ভারতীয় এ ছবিটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় হল মালিকরা বলছেন সেন্সর শো হয়ে গেছে। তবে সেন্সর বোর্ড বলছে, ছবিটির সেন্সর শো অনুষ্ঠিত হবে বুধবার (৬ সেপ্টেম্বর)। ওইদিনই ছবিটিকে সবকিছু ঠিকঠাক থাকলে সেন্সর ছাড়পত্র দিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।

সিনেকন এন্টারটেইনমেন্টের কাছ থেকে ‘জাওয়ান’ আনা হলেও এর বিপরীতে রফতানি করা ‘নবাব এলএলবি’ সেদেশে নিচ্ছে এসএস আর এন্টারটেইনমেন্ট।

অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন নয়নতারা। এ ছাড়া ছবিতে আছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.