ভারতীয় নই, আমি ব্রিটিশ নাগরিক: আলিয়া ভাট

প্রথমবারের মতো হলিউডের ছবিতে অভিষিক্ত হতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। স্পাই অ্যাকশন-থ্রিলার ঘরানার ‘হার্ট অব স্টোন’ ছবিটি ১১ আগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আলিয়া।

সম্প্রতি এই ছবির প্রচারণায় অংশ নেন তিনি। সেখানে সহ-অভিনেত্রী গাল গ্যাদতের করা এক প্রশ্নের জবাবে নিজেকে ব্রিটিশ নাগরিক বলেই পরিচয় দেন আলিয়া। এদিন সবচেয়ে বেশি গুগল করা প্রশ্নের উত্তর দিয়েছেন ‘ভাট কন্যা’।

গাল গ্যাদত আলিয়াকে প্রশ্ন করেন, ‘তিনি কি ব্রিটিশ?’ তারই উত্তর দিতে গিয়ে ‘হ্যাঁ’ বলে সম্মতি প্রকাশ করেন আলিয়া। বলেন, ‘আমার মায়ের জন্ম বার্মিংহামে, যদিও আমি ভারতে জন্মগ্রহণ করেছি এবং বড় হয়েছি।’

এরপর গ্যাদত যখন তাকে জিজ্ঞাসা করেন, আপনার মা কি আপনার সঙ্গে সারা জীবন ব্রিটিশ ইংরেজিতে কথা বলেছেন? জবাবে আলিয়া বলেন, ‘আমার নানি সারাজীবন ইংল্যান্ডে ছিলেন তাই আমার নানির মধ্যে ব্রিটিশ ইংরেজি উচ্চারণই থেকে গিয়েছে।’

টম হার্পার পরিচালিত ‘হার্ট অব স্টোন’ ছবিতে আলিয়া-গ্যাদত ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আরও অভিনয় করেছেন জেমি ডরনান, সোফি ওকোনেডো, ম্যাথিয়াস শোয়েইফার, জিং লুসি, পল রেডি, জন কোর্তজারেনা, আর্চি মাদেকওয়ে প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.