মাহি, রোশান ও মানিকের বিরুদ্ধে মামলার হুমকি জেনিফারের

‘আশীর্বাদ’-এর প্রযোজক জেনিফার ফেরদৌসের আহ্বানে প্রযোজকদের একটি অংশ মঙ্গলবার (২৩ আগস্ট) এক সংবাদ সম্মেলন করেছেন। সেখানে মাহিয়া মাহি, জিয়াউল রোশান ও পরিচালক মোস্তাফিজুর রহমান মানিককে ক্ষমা চাওয়ার কথা বলা হয়। না হলে তাদের তিন জনের বিরুদ্ধে মামলা করবেন বলে জানান জেনিফার।

জেনিফার বলেন, যে পরিচালক (মোস্তাফিজুর রহমান মানিক) তার নিজের ছবির নামে বলে ছবি কিছুই হয়নি সে তাহলে কেমন পরিচালক। তার কারণে হল মালিকরা আমার ছবি নিতে চাইছে। কারণ সে বলেছে ছবি নাকি কিছুই হয়নি। এ ছবি ফ্লপ হবে, এমন কথা বললে কেনো হল মালিক ছবি নিবে? আমার ছবি ৩০টা হলে মুক্তি পাওয়ার কথা ছিলো, সেখানে অবস্থা যা দাঁড়িয়েছে তাতে ৯/১০ টা হলে মুক্তি পাবে কিনা সন্দেহ? এই যে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হলাম এর দায়ভার কে নিবে?

তিনি আরও বলেন, তারা আমার বিরুদ্ধে যেসব মিথ্যে বলেছে তাতে আমার বিরাট ক্ষতি হয়েছে। এ ক্ষতির জন্য তাদেরকে অবশ্যই ক্ষমা চাইতে হবে। না হলে তাদের তিনজনের বিরুদ্ধেই আমি মামলা করবো।

তবে জেনিফার জানান, ২৬ আগস্ট ছবি মুক্তির পর এ মামলা করবেন তিনি। এর আগে দেখবেন ছবিটি কয়টি হলে মুক্তি পাচ্ছে, দর্শক কেমন নিচ্ছে— এসব বিষয় দেখে।

তিনি দাবি করেন, টাকা-পয়সা আত্মসাধের যে অভিযোগ সেটার জন্য পরিচালক দায়ী। কারণ উনি টাকা পয়সা খরচ করার দায়িত্ব তাকেই দিয়েছিলেন। জেনিফার নাম উল্লেখ না করে বলেন, আমার ছবির এক সংগীত পরিচালক জানালো তাকে প্রতিশ্রুত ৪০ হাজার টাকার মধ্যে মাত্র ২০ হাজার টাকা দিয়েছেন মানিক।

মানিকের বিয়ে, অ্যাংগেজমেন্ট ও মায়ের চিকিৎসায় সহায়তা করেছেন বলেও দাবি করেন জেনিফার। তিনি আরও দাবি করেন, ২১ আগস্ট রাতে তার বাড়িতে কে বা কারা তার দারোয়ানের কাছে গিয়ে খোঁজ খবর নিয়েছে। তার ধারণা তারা তার বাড়িতে হামলার উদ্দেশ্যে গিয়েছিলো। তাই তিনি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জেনিফারের ডাকা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, শামসুল আলম, নাদের খান, আলিমুল্লাহ খোকন, লিটন হাশমী ও পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু প্রমুখ।