রেকর্ড দামে ওটিটিতে শাহরুখের ‘জাওয়ান’

হিন্দি ছবির ইতিহাসে ‘জওয়ান’-ই প্রথম ছবি, যা মাত্র চার দিনের মাথায় পেরিয়েছে ৫০০ কোটির গণ্ডি। দেশের বক্স অফিসে চলতি বছরের তৃতীয় হিন্দি ছবি ‘জওয়ান’, যা ৩০০ কোটির বেশি ব্যবসা করেছে। এর আগে ‘পাঠান’ ও ‘গদর ২’ সেই নজির গড়ে। সারা দেশেই এই ছবি দেখার হিড়িক লক্ষ করা গিয়েছে।

‘জওয়ান’-এর কারণেই ফের চাঙ্গা হয়ে উঠছে ‘সিঙ্গল স্ক্রিন’ থিয়েটারগুলি। উত্তরোত্তর আয় বৃদ্ধির মাঝেই ফের লক্ষ্মীলাভ এই ছবির। এ বার বিক্রি হয়ে গেল জওয়ান ছবির ওটিটি স্বত্ব। খবর আন আনন্দবাজার পত্রিকা।

বক্স অফিসের নিরিখে শুধু ‘পাঠান’-নয়, হলিউডি ছবির সঙ্গেও পাল্লা দেবে ‘জওয়ান’। অতিমারির পর থেকে দক্ষিণী ছবির কাছে মাথা নোয়াতে হয়েছিল বলিউডকে। সেই ধারা ভাঙলেন শাহরুখ। প্রেক্ষাগৃহে রমরমিয়ে ব্যবসা করা এই ছবি খুব শিগগিরই আসবে ওটিটিতে। ২৫০ কোটি টাকায় ‘নেটফ্লিক্স’ কিনে নিল ছবির স্বত্ত্ব। প্রায় ২৫০ কোটি টাকায় বিক্রি বল ছবির স্বত্ব।

জানা গেছে, অক্টোবর নাগাদ ছবিটি দর্শকরা নেটফ্লিক্সের পর্দায় দেখতে পারবেন।

ভারত, বাংলাদেশ, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ১০০ টি দেশে একযোগে ‘জাওয়ান’ মুক্তি পেয়েছে। সারা পৃথিবীর ১০ হাজার সিনেমা হলে ছবিটি চলছে। অ্যাটলি কুমার পরিচালিত ছবিটি প্রযোজনা করেছেন গৌরি খান। রেড চিলি এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত ছবিটিতে শাহরুখের নায়িকা নয়নতারা।

Leave a Reply

Your email address will not be published.