১৬ ভোটে ডিপজলের কাছে হেরে গেলেন নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। মাত্র ১৬ ভোটে হেরে গেলেন গতবারের সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

তিনি পেয়েছেন ২০৯ ভোট আর ডিপজল ২২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

শনিবার ( ২০ এপ্রিল) সকালে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু এ ফলাফল ঘোষণা করেন।

তিনি আরও জানান, সমিতির মোট ভোটার ৫৭০ জন। ভোট দিয়েছেন ৪৭৫ জন।

আরও পড়ুন:

শিল্পী সমিতির সভাপতি মিশা-সম্পাদক ডিপজল

ভোট দিয়ে সোজা চলে গেলেন ইলিয়াস কাঞ্চন

শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন

‘এভাবে প্রশাসনের পাহারায় নির্বাচন কখনও দেখিনি’

চলছে শিল্পী সমিতির নির্বাচন, যা বললেন সভাপতি প্রার্থী কলি

নির্বাচন ঘিরে এফডিসিতে কড়া নিরাপত্তা

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী

শিল্পী সমিতির নির্বাচন: কে লড়ছেন কোন পদে

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

এবারের নির্বাচনে বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন খলনায়ক মিশা সওদাগর। তিনি ২৬৫ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টা ৩০ মিনিটে শিল্পী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল পাঁচটা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ।

২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ছয় জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি হলো— মিশা-ডিপজল ও মাহমুদ কলি-নিপুণ।

দুই প্যানেলের একটিতে ছিলেন অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল আর অন্যটিতে সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও চিত্রনায়িকা নিপুণ আক্তার।

মিশা-ডিপজল পরিষদের হয়ে নির্বাচনে সহ-সভাপতির পদে লড়েন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

এছাড়াও কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করেছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন, ফিরোজ মিয়া।

অন্যদিকে, মাহমুদ কলি-নিপুণ প্যানেলের প্রার্থী হন- সহ-সভাপতি পদে ড্যানি সিডাক ও অমিত হাসান। সহ-সাধারণ সম্পাদক বাপ্পি সাহা, সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা আজাদ খান।

কার্যকরী পরিষদের সদস্য পদের হিসেবে ছিলেন সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো.সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

Leave a Reply

Your email address will not be published.