স্টারে দ্বিগুণ হলো ‘মুজিব’ সিনেমার শো

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। এই বায়োপিকটি নির্মাণ করেছেন বলিউডের নির্মাতা শ্যাম বেনেগাল। যার মূখ্য চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। ২ ঘণ্টা ৫৮ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমাটি দেশজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে। দর্শক চাহিদায় এরইমধ্যে বেড়েছে হল সংখ্যা, এমনকি প্রদর্শনীও।

স্টার সিনেপ্লেক্সের সাত শাখায় মোট ১৮টি শো চলছিল। দর্শক চাহিদায় দ্বিগুণ শো বাড়িয়েছে কর্তৃপক্ষ। ২৩ অক্টোবর থেকে সর্বমোট ৩৩টি করে শো চলবে সিনেমাটির। এমনটা জানিয়েছে সিনেমাটির পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

 

হল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের ৭টি শাখার মধ্যে বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, এসকেএস টাওয়ার, সনি স্কয়ার, বালি আর্কেড শাখায় প্রতিদিন ৬টি করে শো চলবে। বঙ্গবন্ধু মিলিটারি মিউজিয়াম শাখায় ২টি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক শাখায় ১টি করে শো চলবে।

শুধু দেশের মাল্টিপ্লেক্স নয়, একই অবস্থা প্রায় দেশের সমগ্র সিনেমা হলেই। দর্শক চাহিদা বাড়ায় মুক্তির দুইদিন না যেতেই ১৫৩ থেকে ১৬১ সিনেমা হল পায় ‘মুজিব’। দ্বিতীয় সপ্তাহে এসে সেই সংখ্যা হয়েছে ১৬৪, বাংলা সিনেমার ইতিহাসে রেকর্ড বলে জানাচ্ছে পরিবেশনা প্রতিষ্ঠানটি।

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ। অন্যদিকে শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনয়শিল্পী।

২০২১ সালের জানুয়ারির শেষদিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শ্যামা জাইদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

গেল ১৩ অক্টোবর সারাদেশের ১৫৩ টি সিনেমা হলে ছবিটি মুক্তি পায়।

Leave a Reply

Your email address will not be published.